ঢাকা, মঙ্গলবার, ২৫ জানুয়ারী ২০২২, ১২ জৈষ্ঠ্য ১৪২৮, ২১ জ্বমাদিউল সানি ১৪৪৩

বিস্ফোরণের তদন্তে ঢাকাবাসী হতাশ: মির্জা ফখরুল



বিস্ফোরণের তদন্তে ঢাকাবাসী হতাশ: মির্জা ফখরুল

অগ্নিকান্ড ও বিস্ফোরণের ঘটনার সরকারের সকল তদন্তই ঢাকাবাসীকে হতাশ করেছে বলে মন্তব্য করেছেন বিএনপি মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর।

রবিবার (২৭ জুন) রাতে রাজধানীর মগবাজারে বিস্ফোরণে ভবন ধসে প্রাণহানি এবং মানুষ আহতের ঘটনায় গণমাধ্যমে পাঠানো এক সংবাদ বিবৃতিতে তিনি এ মন্তব্য করেন।

তিনি বলেন, বর্তমান সরকারের শাসনামলে রাজধানীর বিভিন্ন এলাকায় অগ্নিকান্ডসহ বিভিন্ন ধরণের বিস্ফোরণে মানুষের জানমালের ব্যাপক ক্ষয়ক্ষতি হলেও সরকার ও সিটি কর্পোরেশন এসবের পুনরাবৃত্তিরোধে কোন কার্যকর পদক্ষেপ গ্রহণ দূরের কথা, বরং সবসময় উদাসীন থেকেছে। সকল অগ্নিকান্ড ও বিস্ফোরণের ঘটনার পর সরকারের পক্ষ থেকে তদন্ত কমিটি গঠন করা হলেও সকল তদন্তই ঢাকাবাসীকে হতাশ করেছে।

'এসব মর্মস্পর্শী ঘটনা থেকে শিক্ষা নিয়ে তা প্রতিরোধে কার্যকর ব্যবস্থা গ্রহণে সরকারের উদাসীনতায় একের পর এক দুর্ঘটনায় অসংখ্য প্রাণ ঝরে যাচ্ছে, মানুষ সহায়-সম্বল হারিয়ে নিঃস্ব হচ্ছে। জনগণের জান-মাল রক্ষা করতে সরকারের এই ব্যর্থতা ও উদাসীনতা জনজীবনকে চরম বিপন্ন ও দিশেহারা করে তুলেছে।'

অগ্নিকান্ডের প্রসঙ্গে মির্জা ফখরুল বলেন, সরকারের প্রয়োজনীয় দিক-নির্দেশনার অভাবে সংশ্লিষ্ট বিভিন্ন বিভাগ ও সংস্থা এসব দুর্ঘটনা প্রতিরোধে কোন কার্যকর ব্যবস্থা গ্রহণ করতে পারছে না। এজন্য এধরণের বিস্ফোরণ ও অগ্নিকান্ডের ঘটনা রোধে সরকারের ভূমিকা নিয়ে জনমনে নানা প্রশ্নের উদ্রেক করেছে। আজ মগবাজারে ভয়াবহ বিস্ফোরণের কারণ উন্মোচনে প্রয়োজনীয় ব্যবস্থা গ্রহণের আহ্বান জানাচ্ছি।

তিনি বলেন, রাজধানীর মগবাজারে বিস্ফোরণে অন্তত ৭ জনের প্রাণহানি ও অনেক মানুষের আহত হওয়ার ঘটনা অত্যন্ত হৃদয়বিদারক ও মর্মস্পর্শী। এই ভয়াবহ বিস্ফোরণের ঘটনায় নিহত ও আহতদের পরিবার-পরিজনদের প্রতি আমি গভীর সহমর্মিতা জ্ঞাপন করছি।

বিএনপি মহাসচিব বিস্ফোণের ঘটনায় নিহতদের আত্মার মাগফিরাত ও শান্তি কামনা করেন এবং আহতদের দ্রুত সুচিকিৎসা নিশ্চিতের জোর দাবি জানান। পাশাপাশি ক্ষতিগ্রস্তদের ক্ষতিপূরণেরও দাবি জানান তিনি।


   আরও সংবাদ