ঢাকা, শুক্রবার, ৩০ সেপ্টেম্বর ২০২২, ১৪ মাঘ ১৪২৯, ৪ রবিউল আউয়াল ১৪৪৪

সাংবাদিকের জমি অধ্যক্ষের পেটে



সাংবাদিকের জমি অধ্যক্ষের পেটে

লক্ষ্মীপুরে সাংবাদিক আলমগীর হোসেনের পরিবারের জমি জবরদখলের অভিযোগ উঠেছে লক্ষ্মীপুর সরকারি কলেজের সাবেক অধ্যক্ষ মাইনুদ্দিন পাঠানের বিরুদ্ধে। এর প্রতিবাদে গতকাল রবিবার দুপুর ১২টায় লক্ষ্মীপুর প্রেসক্লাবে সামনে মানববন্ধন ও সংবাদ সম্মেলন করেছে ভুক্তভোগী পরিবার।

অভিযোগে বলা হয়, মাইন উদ্দিন পাঠান কয়েক'শ লাঠিয়াল বাহিনী নিয়ে পৌর শহরের ৭নং ওয়ার্ড সমসেরাবাদ গ্রামের মমিন উল্ল্যার ওয়ারিশি ও ক্রয়কৃত জমি দখল করে নেয়। জমি দখলে নিতে গিয়ে মাঈন উদ্দিন নির্মাণাধীন ঘর ভাংচুর, পরিবারের নারী সদস্যেদের শ্লীলতাহানি, পুরুষ সদস্যদের মারধর এবং গাছপালা কেটে নিয়ে যায়।

ভুক্তভোগী পরিবারের পক্ষে বক্তব্য রাখেন মো, মমিন উল্ল্যাহ, সাংবাদিক আলমগীর হোসেনসহ ভুক্তভোগী পরিবারের সদস্যরা। লিখিত বক্তব্যে আলমগীর দাবি করেন, দখল ঠেকাতে হাইকোর্টের নিষেধাজ্ঞা কপিসহ ,চলতি বছরের ১৩ মার্চ লক্ষ্মীপুর জেলা প্রশাসক, পুলিশ সুপার, উপজেলার নির্বাহী কর্মকর্তা, লক্ষ্মীপুর প্রেসক্লাবসহ বিভিন্ন দফতরে নিকট লিখিত অভিযোগ করেন। অভিযোগে তিনি তার পরিবারে উপর জোর, জুলুম, অন্যায় আচরণ ও তাদের সম্পত্তি দখলের বিষয় তুলে ধরেন। আলমগীর হোসেন বলেন, মাঈন উদ্দিন পাঠান ও আব্দুল লতিফ গংরা প্রতিনিয়ত আমাদেরকে মিথ্যা মামলা ও প্রাণে মেরে ফেলার হুমকি দিয়ে যাচ্ছে। আমাদের পরিবার নিরাপত্তাহীনতায় ভুগছে। আমরা উল্লেখ্যকৃত ঘটনার বিভাগীয় তদন্ত পূর্বক দোষীদের শাস্তির এবং দখলকৃত জমি উদ্ধারের জন্য প্রশাসনের ঊর্ধ্বতন কর্তৃপক্ষের নিকট জোর দাবি জানাচ্ছি।

এ সময় ভুক্তভোগী পরিবারের সদস্য মমিম উল্যা, প্রতিবন্ধী রিকশা চালক সফিক উল্যা, ফারুক, পারভেজ, রবি আক্তার, আলেয়া বেগম, সহিদা বেগম, আরুফা বেগম, ফাতেমা আক্তার, ছকিনা বেগম ও ইব্রাহিমসহ অত্র এলাকার শতাধিক মানুষ উপস্থিত ছিলেন।
 
মানববন্ধনে ক্ষতিগ্রস্ত পরিবারের সাথে একাত্মতা প্রকাশ করে উপস্থিত ছিলেন, লক্ষ্মীপুর প্রেসক্লাবের প্রবীণ সাংবাদিক সাবেক সহকারী অধ্যপক আজিজুর রহমান, সিনিয়র সাংবাদিক আনোয়ার রহমান বাবুল, কালের কন্ঠ জেলা প্রতিনিধি কাজল কায়েস, নুরুল আমিন সিকদার, বিএম সাগর, আরিফ খান জয়, জহারুল ইসলাম টিপু, বাংলাদেশ কন্ঠের লক্ষ্মীপুর জেলা প্রতিনিধি মমিন উল্যা, জনবাণী ও গ্লোবাল টিভির জেলা প্রতিনিধি আবির আকাশ, বিশ্ব মানচিত্র জেলা প্রতিনিধি মোঃ সোহেল, প্রথম কথা জেলা প্রতিনিধি কাজী ওসমান মোর্শেদ, আমাদের কন্ঠ জেলা প্রতিনিধি কামরুল ইসলামসহ আরও অনেকে।


   আরও সংবাদ