ঢাকা, শুক্রবার, ৩০ সেপ্টেম্বর ২০২২, ১৪ মাঘ ১৪২৯, ৪ রবিউল আউয়াল ১৪৪৪

দূরপাল্লায় ৪০ পয়সা, ঢাকা-চট্টগ্রাম ৩৫



দূরপাল্লায় ৪০ পয়সা, ঢাকা-চট্টগ্রাম ৩৫

জ্বালানি তেলের মূল্যবৃদ্ধির একদিন পরেই বাড়লো বাস ভাড়া। দূরপাল্লার বাসে প্রতি কিলোমিটারে ২ টাকা ২০ পয়সা নির্ধারণ করেছে বাংলাদেশ সড়ক পরিবহন কর্তৃপক্ষ (বিআরটিএ)। কিলোমিটারে বেড়েছে ৪০ পয়সা। শতাংশ হিসেবে ২২ শতাংশ ভাড়া বাড়ল। এছাড়া ঢাকা ও চট্টগ্রাম মহানগরে প্রতি কিলোমিটারে ২ টাকা ১৫ পয়সা থেকে বেড়ে নতুন ভাড়া দাঁড়িয়েছে ২ টাকা ৫০ পয়সা। এই দুই মহানগরে প্রতি কিলোমিটারে ৩৫ পয়সা বাড়ায় ১৬ দশমিক ২৭ শতাংশ ভাড়া বেড়ে গেল।   

রাজধানীর বনানীতে সড়ক পরিবহন মালিক সমিতির সঙ্গে বৈঠকের পর সংবাদ সম্মেলনে ভাড়া বৃদ্ধির এ ঘোষণা দেয় বিআরটিএ। বর্ধিত ভাড়া রবিবার থেকে কার্যকর হবে। 

এর আগে শুক্রবার রাতে জ্বালানি ও খনিজ সম্পদ বিভাগ থেকে পাঠানো সংবাদ বিজ্ঞপ্তিতে ভোক্তা পর্যায়ে লিটারপ্রতি ডিজেল ১১৪ টাকা, কেরোসিন ১১৪ টাকা, অকটেন ১৩৫ টাকা ও পেট্রোলের দাম ১৩০ টাকা নির্ধারণ করে জ্বালানি ও খনিজ সম্পদ বিভাগ। 

এরপর ভাড়া বাড়াতে আজ শনিবার বাংলাদেশ সড়ক পরিবহন কর্তৃপক্ষ (বিআরটিএ) বরাবর আবেদন করে বাংলাদেশ সড়ক পরিবহন মালিক সমিতি। বিকেল ৫টা ২০ মিনিটে ভাড়া পুনঃনির্ধারণে বাংলাদেশ সড়ক পরিবহন কর্তৃপক্ষের (বিআরটিএ) সঙ্গে সড়ক পরিবহন মালিক সমিতির বৈঠক শুরু হয়। দীর্ঘ এ বৈঠক শেষে রাত ৯টার পর এ সিদ্ধান্তের কথা জানায় বিআরটিএ।


   আরও সংবাদ