সংবাদ শিরোনামঃ
Home / মুক্তমত / ‘প্রধানমন্ত্রীর চেয়ে ক্রিকেটারদের গ্রেডিং বেশি, তাই বেতনও বেশি’

‘প্রধানমন্ত্রীর চেয়ে ক্রিকেটারদের গ্রেডিং বেশি, তাই বেতনও বেশি’

নিউজ ডেস্ক : আজব দেশে বাস করছি। প্রেসিডেন্ট এবং প্রধানমন্ত্রীর বেতনের চেয়ে ক্রিকেটারদের বেতন অনেক বেশি। গ্রেডিং অনুযায়ী নাকি বেতন হয়। তাহলে ক্রিকেটারদের গ্রেডিং কি বেশি?

শিক্ষাকে প্রাধান্য দেয়া হচ্ছে। শিক্ষা জাতিকে এগিয়ে নিয়ে যাবে। মৌলিক অধিকারের মধ্যে শিক্ষা একটি। ওই শিক্ষকদের আন্দোলনেও কাজ হয় না। শিক্ষকরা যেহেতু জাতিকে উঁচু জায়গায় নিচ্ছে। তাই তাদের গ্রেডিং তথা বেতন কি হওয়া উচিত?

সাংবাদিককে বলা হয় রাষ্ট্রের চতুর্থ স্তম্ভ। কিন্তু বলা হয় নবম ওয়েজ বোর্ড দেয়া হয়েছে। মালিকদের বিজ্ঞাপন দিয়ে কোটি কোটি টাকার সুযোগ দেয়া হয়। আর বলা হয় মালিকদের কাছ থেকে নিন। চাইলেই চাকরিচ্যুত।

এটা কি দেয়া? বেতন সর্বোচ্চ। বিনিয়োগ খেলা। খরচ তৈরি করতে বোর্ড করে। বোর্ডের লভ্যাংশের ভাগও চায়। ওরা কি দেশ উন্নয়নে ইউরোপ করেছে? ক্রিকেটাররা না খেললে জাতি বিশ্বের কাছে কোথায় ছোট হচ্ছে? তারা দেশের স্বাধীনতা এনেছে? কিংবা ক্রিকেট না খেললে দেশে কোনো বিনিয়োগ হবে না।

ক্রিকেট এতোটাই গুরুত্বপূর্ণ হলে জার্মান, নরওয়ে, কানাডা,ইতালিসহ ইউরোপের অনেক দেশ খেলে না কেন? প্রবাদ আছে ব্রিটিশ গেলেও যায়নি। আইন, কাজ রেখে গেছে। সারাদিনের খেলায় ভ্যানচালক বিভোর থাকে। অফিসের কাজ বাদ দিয়ে টিভিতে চোখ রাখে। গাড়িচালক ছুটি খায়। কর্মবিমুখ থাকে সারাদিন। নব্বই মিনিটের জনপ্রিয় ফুটবলকে ইপউরোপজুড়ে রাখলেও সারাদিনে এবং কর্মবিমুখ খেলাকে এশিয়াতে জনপ্রিয় করার চেষ্টায় সফল হয়েছে।

ফেসবুক থেকে

About দেশ খবর

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

*

Powered by Dragonballsuper Youtube Download animeshow