Home / অর্থনীতি / এক লাখ পোশাক শ্রমিক বিনামূল্যে টেলিমেডিসিন সেবা পাবেন

এক লাখ পোশাক শ্রমিক বিনামূল্যে টেলিমেডিসিন সেবা পাবেন

ফাইল ছবি

নিউজ ডেস্কঃ বাংলাদেশে করোনাভাইরাসে আক্রান্ত রোগীর সংখ্যা বেড়েই চলেছে। এমন পরিস্থিতিতে তৈরি পোশাক খাতের এক লাখ শ্রমিককে ফ্রি টেলিমেডিসিন পরিষেবা দিতে চুক্তিবদ্ধ হয়েছে এ শিল্প মালিকদের শীর্ষ সংগঠন বাংলাদেশ পোশাক প্রস্তুতকারক ও রপ্তানিকারক সমিতি (বিজিএমইএ) এবং কমন হেলথ বাংলাদেশ।

শনিবার বিজিএমইএ সূত্র জানায়, সংগঠনের সভাপতি ড. রুবানা হক এবং কমন হেলথ বাংলাদেশ লিমিটেডের ব্যবস্থাপনা পরিচালক ম্যাথিউ আর্ল গিলফোর্ড এ চুক্তিতে স্বাক্ষর করেন।

সূত্রটি জানিয়েছে, প্রাথমিক স্বাস্থ্যসেবা, মানসিক স্বাস্থ্য এবং কোভিড-১৯ সম্পর্কিত বিভিন্ন বিষয়ে জানতে চাওয়া বিভিন্ন সমস্যার বিনামূল্যে টেলিফোন-ভিত্তিক পরামর্শ প্রদান করবেন এমবিবিএস চিকিৎসকরা।

বাংলাদেশ মেডিকেল অ্যান্ড ডেন্টাল কাউন্সিল কর্তৃক লাইসেন্সধারী চিকিৎসকরা বিশ্ব স্বাস্থ্য সংস্থা (ডব্লিউএইচও) এবং বাংলাদেশ সরকারের ক্লিনিকাল প্রোটোকল মেনে এসব পরামর্শ দেবেন।

চুক্তি অনুসারে, বিজিএমইএ সদস্য কোম্পানিগুলোর কর্মীদের বিনামূল্যে সর্বক্ষণ চিকিৎসকের পরামর্শ ও টেলিমেডিসিন সেবা দিতে বিজিএমইএর সাথে কাজ করবে কমন হেলথ।

এছাড়াও, সচেতনতা এবং টেলিমেডিসিন পরামর্শ ব্যবহারের বিষয়ে পর্যায়ক্রমে বিজিএমইএ এবং এর সদস্যদের সাথে এক সাথে কাজ করবে কমন হেলথ।

এদিকে, কেবল বিজিএমইএ কর্মীরাই যাতে এ সেবা পায় তা নিশ্চিত করতে প্রতিষ্ঠানগুলো কর্মচারীদের নাম, ফোন নম্বর, কারখানার নাম এবং কর্মচারী আইডি সরবরাহ করবে।

কর্মীদের অগ্রাধিকারের ওপর ভিত্তি করে চিকিৎসক বিজিএমইএ কর্মীদের ফোন কল বা ভিডিও কলের মাধ্যমে পরামর্শ দেবেন।

About desh khobor

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

*

Powered by Dragonballsuper Youtube Download animeshow