Home / আইন ও আদালত / লক্ষ্মীপুরে ৫ উপজেলায় রেড ইয়েলো লকডাউন ঘোষনা

লক্ষ্মীপুরে ৫ উপজেলায় রেড ইয়েলো লকডাউন ঘোষনা

আলমগীর হোসেন লক্ষ্মীপুর প্রতিনিধি:লক্ষ্মীপুর জেলার সবক’টি ৫ উপজেলায় লকডাউন ঘোষনা করা হয়েছে। ‘রেড জোন’ এলাকার মানে হচ্ছে, এখানে জনসংখ্যার অনুপাতে কোভিড-১৯ রোগীর সংখ্যা বেশি।

এরমধ্যে কমলনগর ও রামগতি সোমবার ১৫ জুন, সদর, রামগঞ্জ ও রায়পুর ১৬ জুন ভোর ৬টা থেকে পুনরায় লকডাউন ঘোষনা করা হয়েছে। এই ৫টি উপজেলায় আগামী ৩০ জুন রাত ১২টা পর্যন্ত লকডাউন বলবৎ থাকবে। তবে এরমধ্যে করোনা বেশী আক্রান্তের ক্ষেত্রে অবস্থার প্রেক্ষিতে রেড, ইয়েলো এবং সবুজ জোনে ভাগ করা হবে। গত কয়েকদিন থেকে করোনা ভাইরাস সংক্রমন আশংকাজনক হারে বৃদ্ধি পাওয়ায় স্ব-স্ব উপজেলা নির্বাহী কর্মকর্তাগন গনবিজ্ঞপ্তির মাধ্যমে এ তথ্য জানান। স্ব-স্ব উপজেলা নির্বাহী অফিসার ও করোনা ভাইরাস সংক্রমণ প্রতিরোধ কমিটির সভাপতিত্বে অনুষ্ঠিত সভায় পুনরায় এ লকডাউনের সিদ্ধান্ত নেয়া হয় বলে রবিবার বিকেলে সিভিল সার্জন ডা. আব্দুল গফ্ফার ও অতিরিক্ত জেলা প্রশাসক মো. সাইফুজ্জামান ভূঁইয়া বিষয়টি নিশ্চিত করেছেন।
এছাড়া রেড জোনের আওতায় কোনো প্রকার যানবাহন চলাচল এবং দোকান-পাট খোলা থাকবেনা এবং একদম ঘর থেকেও বের হতে পারবেনা বলে সিভিল সার্জন জানান। এর মধ্যে সদর এবং রায়পুর উপজেলা হবে তৃতীয় বারের মতো লকডাউন।


সিভিল সার্জন ডা. আব্দুল গফ্ফার আরো জানান, আজ নতুন করে আরো ৩৯ জনের শরীরে করোনা ভাইরাস শনাক্ত হয়েছে। এ নিয়ে জেলায় আক্রান্তে সংখ্যা দাঁড়ালো ৪১৭জন। গত ২৪ঘন্টায় কমলনগরে একজন নারী এবং রামগঞ্জ উপজেলায় আরেকজন কোভিড-১৯ আক্রান্ত হয়ে মারা গেছে আরো ২জন। কোভিড-১৯ আক্রান্ত হয়ে মারা গেছে ৮জন। তিনি জানান, লকডাউনের আওতায়ধীন আন্তঃউপজেলা, পৌরসভা, আন্তঃইউনিয়নের সকল ধরনের যানবাহন ও দোকান, হাট-বাজার, শপিংমল বন্ধ থাকবে। জোন বিশেষ ঔষধের দোকান, এ্যাবুলেন্স ও ঔষধ পরিবহন এ নিষেধাজ্ঞার আওতার বাহিরে থাকবে।

About Alamgir Hossain

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

*

Powered by Dragonballsuper Youtube Download animeshow