Home / অর্থনীতি / সরকারি চাকরিজীবীরা বেশি বোনাস পাবে এবার ঈদে!

সরকারি চাকরিজীবীরা বেশি বোনাস পাবে এবার ঈদে!

প্রতীকী ছবি

নিউজ ডেস্কঃ আসন্ন ঈদুল আজহা কবে অনুষ্ঠিত হবে তার ওপর সরকারি চাকরিজীবীরা  বেশি বোনাস পেতে পারেন  আগামী ৩১ জুলাই বা আগস্ট ঈদ হতে পারে যদি আগস্ট ঈদ হয় তাহলে বাড়তি বোনাস পাবেন তারা

৩১ জুলাই ঈদ অনুষ্ঠিত হলে সরকারি চাকরিজীবীরা বোনাস পাবেন জুন মাসের বেতনের সমান। জুন মাস ৩০ দিনে হওয়ায় এই হারে বোনাস পাবেন তারা। আর ঈদ যদি ১ আগস্ট হয় তাহলে জুলাই মাসের বেতনের সমান বোনাস পাবে। জুলাই মাস ৩১ দিনে। ফলে এক দিনের বেতনের সমান বোনাস বেশি পাবেন তারা।

এছাড়া সরকারি চাকরিজীবীদের ১ জুলাই থেকে বার্ষিক ৫ শতাংশ ইনক্রিমেন্ট কার্যকর হয়েছে। ২০১৫ সালের বেতন স্কেল অনুযায়ী এটি কার্যকর হয়। এজন্য ১ আগস্ট ঈদ হলে এই হারেও বোনাস বেশি পাবেন।

এদিকে ঈদ কবে হবে তা নির্ধারণ না হওয়ায় এবার বোনাসের হিসাব নিয়ে জটিলতায় পড়েছেন হিসাব মহানিয়ন্ত্রকের কার্যালয়। হিসাব মহানিয়ন্ত্রকের কার্যালয়ের মতামত হচ্ছে, ঈদুল আজহা অনুষ্ঠিত হওয়ার সম্ভাব্য তারিখ ১ আগস্ট ধরে বার্ষিক বর্ধিত বেতনসহ জুলাই মাসে গৃহীত মূল বেতন বা পেনশনের ভিত্তিতে ঈদুল আজহার উৎসবভাতা প্রদান করা হবে।

তবে ঈদ যদি ৩১ জুলাই হয় তাহলে পরবর্তী মাসের বেতন বা পেনশন হতে সমন্বয় করা হবে।

এ বিষয়ে চূড়ান্ত সিদ্ধান্তের জন্য অর্থ মন্ত্রণালয়ে রোববার (৫ জুলাই) চিঠি দিয়েছে হিসাব মহানিয়ন্ত্রকের কার্যালয়। অর্থ মন্ত্রণালয় সূত্রে এসব তথ্য জানা গেছে।

About desh khobor

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

*

Powered by Dragonballsuper Youtube Download animeshow