Home / আইন ও আদালত / আদালতের নির্দেশ উপেক্ষা করে জমি দখলের চেষ্টা

আদালতের নির্দেশ উপেক্ষা করে জমি দখলের চেষ্টা

লক্ষ্মীপুর জেলা প্রতিনিধি: আদালতের নির্দেশ অমান্য করে রামগঞ্জে কোমর তলা গ্রামের প্রদীপ মজুমদারের দখলীয় জমি অবৈধভাবে বেদখল করার জন্য ভুমি দস্যু লক্ষণ চন্দ্র মজুমদার জমি দখলের চেষ্টা করছে। স্থানীয় একটি ভূমিদস্যু চক্রের যোগসাজশে কোটি টাকা মূল্যের ওই জমি দখলের পাঁয়তারা করছে বলে অভিযোগ পাওয়া গেছে।

বৃহস্পতিবার ভোগ দখলকারী জমির মালিক প্রদীপ মজুমদার ন্যায় বিচার পাওয়ার জন্য লক্ষ্মীপুর জেলা প্রশাসক বরাবর একটি লিখিত  অভিযোগে বলেন, রামগঞ্জ উপজেলার কোমরতলা ১০৬ নং মৌজার খতিয়ান নং আর এস ০৪, দাগ,২২৭ সহ মোট জমির পরিমাণ ০.২৮ একর।ভি,পি এসসি নথি নং ২৭০/৬৭-৬৮ ইং।শতাংশ জমি পৈত্রিক সূত্রে  মালিক। এই জমি নিয়ে দুইপক্ষের মধ্যে মামলা চলছে। মামলা বিচারাধীন থাকা অবস্থায় কোমর তলা এলাকার ভূমি দস্যু লক্ষণ চন্দ্র মজুমদার এবং শংকর চন্দ্র মজুমদার বিরোধপূর্ণ জমি সন্ত্রাসী কায়দায় দা, চেনী নিয়ে দখলের চেষ্টা করেন।

লক্ষণ চন্দ্র মজুমদারও তার লোকজন যাতে এই বিরোধপূর্ণ জমি দখল করতে না পারেন সেজন্য প্রদীপ মজুমদার লক্ষ্মীপুর জেলা দায়রা জজ আদালতে ভুমি নিষ্পত্তি আইনে একটি মামলা দায়ের করেন।দলিল মূলে যাচাই –বাচাইয়ে আদালত প্রদীপ মজুমদারের পক্ষে রায় দেওয়া হয়। এর আগে ভূমি জাল জালিয়াতি করার অপরাধে ভূমি দস্যু লক্ষণ মজুমদারকে বিনাশ্রম ৬ মাসের কারাদন্ডে দন্ডিত করেন আদালত।

 কারাভোগে পর ৯ ই জুন লক্ষণ চন্দ্র মজুমদার আদালতের ডিগ্রীকে অমান্য করে অবৈধ পন্থায় জমি দখলের চেষ্টা করেন। এই ঘটনার পর  প্রদীপ মজুমদার গত ১২ জুলাই লক্ষ্মীপুর জেলা প্রশাসক বরাবর দখলীয় সম্পত্তি রক্ষার্থে ও নিজ পরিবারে লোকজনের নিরাপত্তা রক্ষার্থে  একটি  লিখিত অভিযোগ দাখিল করেন। তিনি অভিযোগ করেন, মামলা ডিগ্রী তার পক্ষে থাকা অবস্থায় লক্ষণ চন্দ্র মজুমদার ও তার ভাই শংকর চন্দ্র মজুমদার স্থানীয় প্রভাবশালী একটি ভূমিদস্যু চক্রের সহায়তায় তাদের জমি দখলের পাঁয়তারা করছে। কিন্তু পুলিশ কোনও ব্যবস্থা নিচ্ছেন না।

এ বিষয়ে লক্ষণ চন্দ্র মজুমদারের কাছে জানতে চাইলে বলেন,এই জমি সিনিয়র জেলা জজ আদালত থেকে প্রদীপ মজুমদার  একতরফা রায় পেয়েছেন।রায়ের বিরুদ্ধে হাই কোটে আপিল করেছি।মামলা চলমান অবস্থা কিভাবে সাইনবোর্ড ঝুলিয়ে অবৈধভাবে অনুপ্রবেশ করে ফসলি জমি দখলের চেষ্টা করার বিষয়ে সাংবাদিকেরা জানতে চাইলে তিনি এই বিষয়ে মুখ খুলতে রাজি নন।

About Alamgir Hossain

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

*

Powered by Dragonballsuper Youtube Download animeshow