Home / এক্সক্লুসিভ / করোনায় রায়পুরে কিস্তি আদায়ে গ্রাহককে হুমকি ‘পল্লী মঙ্গল কর্মসূচী’র

করোনায় রায়পুরে কিস্তি আদায়ে গ্রাহককে হুমকি ‘পল্লী মঙ্গল কর্মসূচী’র

রায়পুর প্রতিনিধি: করোনায় স্থবীর সারা বিশ্ব। থমকে আছে স্বাভাবিক জীবন যাত্রা। ‘নুন আনতে পান্তা পুরায়’ অধিকাংশ মানুষের। দেশের এমন পরিস্থিতিতে এনজিও কোম্পানীগুলোকে কিস্তি আদায়ে সেপ্টেম্বর পর্যন্ত চাপ সৃষ্টি না করতে নির্দেশনা দেয়া হয় সরকারের পক্ষ থেকে। তারাও চাপ সৃষ্টি করবে না বলে অবহিত করে স্থানীয় প্রশাসনকে। কিন্তু ‘পল্লী মঙ্গল কর্মসূচী’ মীরগঞ্জ শাখার মাঠ পর্যায়ের চিত্র পুরো উল্টো। তারা কিস্তি আদায়ে গ্রাহকদের নানা হুমকি-ধমকি দিচ্ছে।

ভুক্তভোগী এক গ্রাহক জানান, ‘জরুরী প্রয়োজনে ‘পল্লী মঙ্গল কর্মসূচী’ মীরগঞ্জ শাখা থেকে লোন বাবদ ১ লাখ টাকা নিয়েছিলাম মার্চ মাসে। প্রথম কিস্তি পরিশোধ করার আগেই দেশে হানা দেয় মহামারী করোনা। সরকারের পক্ষ থেকে শিক্ষা প্রতিষ্ঠান বন্ধের ঘোষণা আসে। বন্ধ হয়ে প্রাইভেট প্রতিষ্ঠানগুলো। বেকার হয়ে পড়েন লোন পরিশোধকারী। কোনভাবেই কিস্তির টাকা পরিশোধের উপায় নেই তার। কিন্তু এ বিষয় মানতে নারাজ পল্লী মঙ্গল কর্মসূচী’ মীরগঞ্জ শাখার ম্যানেজার মোঃ মাসুদ আলাম। গ্রাহককে দেখে নেয়ার হুমকিও দেন তিনি। সামাজিকভাবে হেয় প্রতিপন্ন করারও চেষ্টা চালায় মাঠ কর্মী।

সরকারের নির্দেশনা অনুযায়ী সেপ্টেম্বর পর্যন্ত কিস্তি আদায়ে চাপ সৃষ্টি না করার বিষয়ে উল্লেখ করা হলে উক্ত শাখার ম্যানেজার দাম্ভিকতার সাথে বলেন, এমন কোন আইন নেই। আপনারা কিস্তির টাকা দিতেই হবে। না দিলে আপনাকে দেখে নিবো।

এ বিষয়ে রায়পুর ইউএনও সাবরিন চৌধুরী বলেন, প্রতিটি এনজিও’র সাথে আমার বৈঠক হয়েছে। তারা আমাকে জানিয়েছে কিস্তি আদায়ে গ্রাহকদেরকে কোন ধরনের চাপ সৃষ্টি করবে না। এখন তারা কেন হয়রানী করছে তা আমার জানা নেই। তবে লিখিত অভিযোগ পেলে তদন্ত সাপেক্ষে তাদের বিরুদ্ধে কঠোর ব্যবস্থা নেয়া হবে।

About দেশ খবর

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

*

Powered by Dragonballsuper Youtube Download animeshow