Home / আন্তর্জাতিক / টানা ৩ বার করোনা পজিটিভ ব্রাজিলের প্রেসিডেন্টের

টানা ৩ বার করোনা পজিটিভ ব্রাজিলের প্রেসিডেন্টের

আন্তর্জাতিক ডেস্ক: আবারো করোনা পজিটিভ এসেছে ব্রাজিলের প্রেসিডেন্ট জেইর বোলসোনারোর। এ নিয়ে তৃতীয়বারের মতো করোনা পজিটিভ এসেছে তার। খবর আল জাজিরার। গত ৭ জুলাই অসুস্থ হয়ে পড়ার পর প্রথমবার পরীক্ষা-নিরীক্ষার পর তার দেহে করোনার উপস্থিতি ধরা পড়ে। এরপর তিনবার করোনার পরীক্ষা করিয়েছেন তিনি। কিন্তু এখনো পর্যন্ত তিনি করোনা থেকে সেরে উঠতে পারেননি।

বোলসোনারো সরকারের তথ্য মন্ত্রণালয়ের এক বিবৃতিতে জানানো হয়েছে যে, মঙ্গলবার তার দেহে তৃতীয়বারের মতো করোনার পরীক্ষা করা হলে ফলাফল পজিটিভ এসেছে।

ওই বিবৃতিতে জানানো হয়েছে যে, তৃতীয়বারের মতো করোনা পজিটিভ এলেও প্রেসিডেন্টের শারীরিক অবস্থা ভালো আছে।

এদিকে, করোনার চিকিৎসায় হাইড্রক্সিক্লোরোকুইন খাচ্ছেন বলে জানান বোলসোনারো। অনেক দেশই ইতোমধ্যে করোনার চিকিৎসায় এই ওষুধটি ব্যবহার করা শুরু করেছে। তবে বিজ্ঞানীদের মধ্যে এ নিয়ে বিতর্ক রয়েছে এবং ম্যালেরিয়ার এই ওষুধ করোনার চিকিৎসায় কার্যকর কিনা আনুষ্ঠানিকভাবে এমন কোনো প্রমাণ পাওয়া যায়নি।

এর আগে গত বুধবারও করোনার পরীক্ষা করিয়েছিলেন বোলসোনারো। সে সময় সামাজিক মাধ্যমে হাইড্রক্সিক্লোরোকুইনের পক্ষে সাফাই গাইতে দেখা গেছে তাকে।

বোলসোনারো জানান, প্রথম থেকেই চিকিৎসকের পরামর্শে হাইড্রক্সিক্লোরোকুইন খাচ্ছেন তিনি। এই ওষুধ খাওয়ার পরদিন থেকেই তিনি ভালো অনুভব করছেন বলে জানিয়েছেন।

যদিও বিজ্ঞানীরা এখনও এই ওষুধের কার্যকারিতার বিষয়টি স্বীকার করেননি। চিকিৎসকরাও এই ওষুধের মারাত্মক ঝুঁকির বিষয়ে সতর্ক করেছেন। এক গবেষণায় বলা হয়েছে, এই ওষুধ কিছু রোগীর ক্ষেত্রে মৃত্যুর ঝুঁকিও তৈরি করতে পারে।

About দেশ খবর

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

*

Powered by Dragonballsuper Youtube Download animeshow