Home / Featured / বিশ্বব্যাপী করোনা থেকে সুস্থ ৯৩ লাখ ৪৯ হাজার

বিশ্বব্যাপী করোনা থেকে সুস্থ ৯৩ লাখ ৪৯ হাজার

আন্তর্জাতিক ডেস্ক: চীনের উহান থেকে বিশ্বব্যাপী ছড়িয়ে পড়া করোনা থেকে সুস্থ হয়ে বাড়ি ফিরে গেছেন ৯৩ লাখ ৪৯ হাজার ৩৭৪ জন। সংক্রমিতের সংখ্যা দাঁড়িয়েছে এক কোটি ৫৩ লাখ ৭৪ হাজার ৩৯৪ জনে। এছাড়া মৃতের সংখ্যা বেড়ে দাঁড়িয়েছে ৬ লাখ ৩০ হাজার ২১১ জন। আজ বৃহস্পতিবার (২৩ জুলাই) এ প্রতিবেদন লেখা পর্যন্ত এ তথ্য জানিয়েছে করোনা নিয়ে আপডেট দেয়া ওয়েবসাইট ওয়ার্ল্ডোমিটার।

করোনায় সংক্রমণের দিক থেকে প্রথম অবস্থানে রয়েছে যুক্তরাষ্ট্র। সবচেয়ে বিপর্যস্ত যুক্তরাষ্ট্রে শনাক্ত রোগীর সংখ্যা ৪১ লাখ ৮৭৫জন। মৃত্যু হয়েছে ১ লাখ ৪৬ হাজার ১৮৩ জনের। দেশটিতে এ পর্যন্ত সুস্থ হয়ে বাড়ি ফিরেছেন ১৯ লাখ ৪২ হাজার ৬৩৭ জন।

দ্বিতীয় অবস্থানে রয়েছে ব্রাজিল। দেশটিতে এখন পর্যন্ত ২২ লাখ ৩১ হাজার ৮৭১ জন করোনায় সংক্রমিত হয়েছেন এবং মৃত্যু হয়েছে ৮২ হাজার ৮৯০ জনের। আর এ পর্যন্ত ব্রাজিলে সুস্থ হয়ে উঠেছেন ১৫ লাখ ৩২ হাজার ১৩৮ জন।

অন্যদিকে রাশিয়াকে টপকে তৃতীয় অবস্থানে উঠে আসা ভারতে মোট ১২ লাখ ৩৯ হাজার ৬৮৪ জন করোনা রোগী শনাক্ত হয়েছে। আর মৃত্যু হয়েছে ২৯ হাজার ৮৯০ জনের এবং সুস্থ হয়েছেন ৭ লাখ ৮৪ হাজার ২৬৬ জন।

চতুর্থ অবস্থানে থাকা রাশিয়ায় করোনায় সংক্রমিত হয়েছেন ৭ লাখ ৮৯ হাজার ১৯০ জন। আর করোনায় মৃত্যু হয়েছে ১২ হাজার ৭৪৫ জনের।

সংক্রমণ বাড়ছে বাংলাদেশেও। ১৭ নম্বর অবস্থানে থাকা বাংলাদেশে এখন পর্যন্ত ২ লাখ ১৩ হাজার ২৫৪ জন করোনা রোগী শনাক্ত হয়েছে। দেশে করোনায় মৃত্যু হয়েছে ২ হাজার ৭৫১ জনের। আর সুস্থ হয়ে উঠেছেন এক লাখ ১৭ হাজার ২০২ জন।

About দেশ খবর

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

*

Powered by Dragonballsuper Youtube Download animeshow