Home / Featured / বিশ্বব্যাপী করোনা থেকে সুস্থ ১ কোটি ৪২ হাজার

বিশ্বব্যাপী করোনা থেকে সুস্থ ১ কোটি ৪২ হাজার

আন্তর্জাতিক ডেস্ক: চীনের উহান থেকে বিশ্বব্যাপী ছড়িয়ে পড়া করোনা থেকে সুস্থ হয়ে বাড়ি ফিরে গেছেন এক কোটি ৪২ হাজার ৫৮৪ জন। এছাড়া মোট সংক্রমিতের সংখ্যা দাঁড়িয়েছে এক কোটি ৬৪ লাখ ১৩ হাজার ৯৫৪ জনে। মৃতের সংখ্যা বেড়ে হয়েছে ৬ লাখ ৫২ হাজার ৫৭ জন।

আজ সোমবার (২৭ জুলাই) এ প্রতিবেদন লেখা পর্যন্ত এ তথ্য জানিয়েছে করোনা নিয়ে আপডেট দেয়া ওয়েবসাইট ওয়ার্ল্ডোমিটার।

করোনায় সংক্রমণের দিক থেকে প্রথম অবস্থানে রয়েছে যুক্তরাষ্ট্র। সবচেয়ে বিপর্যস্ত এই দেশটিতে শনাক্ত রোগীর সংখ্যা ৪৩ লাখ ৭১ হাজার ৮৩৯ জন। মৃত্যু হয়েছে ১ লাখ ৪৯ হাজার ৮৪৯ জনের। এ পর্যন্ত সুস্থ হয়ে উঠেছেন ২০ লাখ ৯০ হাজার ১২৯ জন।

দ্বিতীয় অবস্থানে রয়েছে ব্রাজিল। দেশটিতে এখন পর্যন্ত ২৪ লাখ ১৯ হাজার ৯০১ জন করোনায় সংক্রমিত হয়েছেন এবং মৃত্যু হয়েছে ৮৭ হাজার ৫২ জনের। আর এ পর্যন্ত ব্রাজিলে সুস্থ হয়ে উঠেছেন ১৬ লাখ ৩৪ হাজার ২৭৪ জন।

করোনায় সংক্রমণের দিক থেকে রাশিয়াকে টপকে তৃতীয় অবস্থানে উঠে আসা ভারতে মোট ১৪ লাখ ৩৬ হাজার ১৯ জন করোনা রোগী শনাক্ত হয়েছে। আর দেশটিতে মৃত্যু হয়েছে ৩২ হাজার ৮১২ জনের এবং সুস্থ হয়েছেন ৯ লাখ ১৮ হাজার ৭৩৫ জন।

অন্যদিকে চতুর্থ অবস্থানে থাকা রাশিয়ায় করোনায় সংক্রমিত হয়েছেন ৮ লাখ ১২ হাজার ৪৮৫ জন। আর মৃত্যু হয়েছে ১৩ হাজার ২৬৯ জনের।

সংক্রমণ বাড়ছে বাংলাদেশেও। ১৭ নম্বর অবস্থানে থাকা বাংলাদেশে এখন পর্যন্ত ২ লাখ ২৩ হাজার ৪৫৩ জন করোনা রোগী শনাক্ত হয়েছে। মৃত্যু হয়েছে ২ হাজার ৯২৮ জনের। আর সুস্থ হয়ে উঠেছেন এক লাখ ২৩ হাজার ৮৮২ জন।

About desh khobor

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

*

Powered by Dragonballsuper Youtube Download animeshow