Home / Featured / বিশ্বব্যাপী করোনা থেকে সুস্থ ১ কোটি ৯ লাখ

বিশ্বব্যাপী করোনা থেকে সুস্থ ১ কোটি ৯ লাখ

আন্তর্জাতিক ডেস্ক: চীনের উহান থেকে বিশ্বব্যাপী ছড়িয়ে পড়া করোনাভাইরাস থেকে সুস্থ হয়ে বাড়ি ফিরেছেন মোট এক কোটি ৯ লাখ ৩৭ হাজার ৭৭১ জন। সংক্রমণের সংখ্যা দাঁড়িয়েছে এক কোটি ৭৪ লাখ ৭৪ হাজার ৬৯১ জনে। মৃতের সংখ্যা বেড়ে হয়েছে ৬ লাখ ৭৬ হাজার ৭৫৯ জন।

আজ শুক্রবার (৩১ জুলাই) এ প্রতিবেদন লেখা পর্যন্ত এ তথ্য জানিয়েছে করোনা নিয়ে আপডেট দেয়া ওয়েবসাইট ওয়ার্ল্ডোমিটার।

করোনায় সংক্রমণের দিক থেকে প্রথম অবস্থানে রয়েছে যুক্তরাষ্ট্র। সবচেয়ে বিপর্যস্ত এই দেশটিতে শনাক্ত রোগীর সংখ্যা ৪৬ লাখ ৩৪ হাজার ৯৮৫ জন। মৃত্যু হয়েছে ১ লাখ ৫৫ হাজার ২৮৫ জনের। এ পর্যন্ত সুস্থ হয়ে উঠেছেন ২২ লাখ ৮৪ হাজার ৯৬৫ জন।

দ্বিতীয় অবস্থানে রয়েছে ব্রাজিল। দেশটিতে এখন পর্যন্ত ২৬ লাখ ১৩ হাজার ৭৮৯ জন করোনায় সংক্রমিত হয়েছেন এবং দেশটিতে মৃত্যু হয়েছে ৯১ হাজার ৩৭৭ জনের। আর এ পর্যন্ত সুস্থ হয়ে উঠেছেন ১৮ লাখ ২৪ হাজার ৯৫ জন।

এদিকে রাশিয়াকে টপকে তৃতীয় অবস্থানে উঠে আসা ভারতে মোট ১৬ লাখ ৩৯ হাজার ৩৫০ জন করোনা রোগী শনাক্ত হয়েছে। আর মৃত্যু হয়েছে ৩৫ হাজার ৭৮৬ জনের এবং সুস্থ হয়েছেন ১০ লাখ ৫৯ হাজার ৯৩ জন।

চতুর্থ অবস্থানে থাকা রাশিয়ায় করোনায় সংক্রমিত হয়েছেন ৮ লাখ ৩৪ হাজার ৪৯৯ জন। আর মৃত্যু হয়েছে ১৩ হাজার ৮০২ জনের।

সংক্রমণ বাড়ছে বাংলাদেশেও। ১৬ নম্বর অবস্থানে থাকা বাংলাদেশে এখন পর্যন্ত ২ লাখ ৩৪ হাজার ৮৮৯ জন করোনা রোগী শনাক্ত হয়েছে। দেশে করোনায় মৃত্যু হয়েছে ৩ হাজার ৮৩ জনের। আর সুস্থ হয়ে উঠেছেন এক লাখ ৩২ হাজার ৯৬০ জন।

About দেশ খবর

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

*

Powered by Dragonballsuper Youtube Download animeshow