Home / জেলার সংবাদ / লক্ষ্মীপুরে হঠাৎ গরু শূন্য হাট, দামে আগুন!

লক্ষ্মীপুরে হঠাৎ গরু শূন্য হাট, দামে আগুন!

নাঈম কামাল: বুধবার জমজমাট বেচাকেনার পর হঠাৎ করেই কোরবানির পশুশূন্য হয়ে পড়েছে হাটগুলো। যে কয়টি গরু রয়েছে সেগুলোর আগুনঝরা দাম হাকাচ্ছেন ব্যবসায়ীরা। গরু ব্যবসায়ী এবং হাট সংশ্লিষ্টরা বলছেন, এবার হাটের সংখ্যা কম হওয়ায় এবং হাটে আসা প্রায় ৮৫ ভাগ গরু বিক্রি হয়ে যাওয়ায় আনেকেই এবার পছন্দসই পশু কিনতে পারবেন না।

গরু না পেয়ে ফরিদ পাটওয়ারী নামে এক ক্রেতা বলেন, আমি রায়পুর উপজেলায় থাকি। বৃহস্পতিবার গরু কিনতে রামগঞ্জের সোনাপুর পশু হাটে যাই। গিয়ে দেখি পশুশূণ্য হাট। সেখান থেকে দ্রুত লক্ষ্মীপুরে গিয়ে ১ লাখ ২০ হাজার টাকায় একটি গরু পেয়েছি। যার বাজারমূল্য সর্বোচ্চ ৯০ হাজার টাকা হবে। তারপরেও কিনতে পেরেছি এতেই স্বস্তি।

হাসিবুর রহমান নামে এক ব্যাক্তি বলেন, সোনাপুর বাজারে গরু কিনতে গিয়ে খালি হাতে ফিরতে হয়েছে। পরে সেখান থেকে লক্ষ্মীপুরে গিয়েছি তাও খালি হাতে ফিরেছি। হতাশা নিয়ে রায়পুর, বাসাবাড়ি থেকে একাধিক বাজার ঘুরেও গরু পাইনি। আজ শুক্রবার আবার বের হবো গরুর খোঁজে।

তবে, শুক্রবার সকালে লক্ষ্মীপুরের বিভিন্ন সড়কে গরুবোঝাই ট্রাক চলাচল করতে দেখা গেছে। এতে করে জনমনে স্বস্তি ফিরে আসবে বলে মনে করছেন সংশ্লিষ্টরা।

About দেশ খবর

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

*

Powered by Dragonballsuper Youtube Download animeshow