Home / Featured / ই-ভ্যালির চেয়ারম্যান, এমডির ব্যাংক হিসাব জব্দ

ই-ভ্যালির চেয়ারম্যান, এমডির ব্যাংক হিসাব জব্দ

দেশখবর প্রতিবেদক: অনলাইন বিজনেস প্লাটফরম ই-ভ্যালি ডটকম এর চেয়ারম্যান শামীমা নাসরিন ও ব্যবস্থাপনা পরিচালক মো. রাসেলের ব্যাংক হিসাব জব্দ করা হয়েছে। মানি লন্ডারিং প্রতিরোধ আইনে বৃহস্পতিবার (২৭ আগস্ট) বাংলাদেশ ফিন্যান্সিয়াল ইন্টেলিজেন্স ইউনিট (বিএফআইইউ) এ ব্যবস্থা নিয়েছে।

লেনদেন নিয়ে বিস্তর অভিযোগ ওঠার পর সম্প্রতি গণমাধ্যমে আলোচনায় আসে ইভ্যালি। অস্বাভাবিক ক্যাশ ব্যাক অফারের কথা বলে অর্থ নিয়ে গ্রাহকদের দীর্ঘ সময় অপেক্ষা করিয়েও পণ্য সরবরাহ না করার অভিযোগ রয়েছে প্রতিষ্ঠানটির বিরুদ্ধে।

ইভ্যালির চেয়ারম্যান ও এমডির ব্যাংক হিসাবের লেনদেন আগামী ৩০ দিনের জন্য স্থগিত রাখতে বলেছে মানি লন্ডারিং ও সন্ত্রাসী অর্থায়ন বন্ধে দায়িত্বপ্রাপ্ত কেন্দ্রীয় এই সংস্থাটি।

অভিযোগ রয়েছে, একের পর এক চটকদার অফার দিয়ে দেশের ব্যবসায় প্রতিযোগী পরিবেশ নষ্ট করছে অনলাইন বিজনেস প্লাটফরম ই-ভ্যালি। কমমূল্যের প্রস্তাব দিয়ে ভোক্তাকে পণ্য কিনতে প্রলুব্ধ করছে।

এসব অফারে বিভিন্ন পণ্যের জন্য ৮০ থেকে ১৫০ শতাংশ পর্যন্ত বিভিন্ন ধরনের ক্যাশব্যাক অফার রয়েছে তাদের। এর মাধ্যমে বাজারে ব্যবসার প্রতিযোগিতার ক্ষেত্রে বিরূপ প্রভাব বিস্তার করে একচেটিয়া (মনোপলি) অবস্থার সৃষ্টি করছে ই-ভ্যালি, যা আইনের বরখেলাপ।

এ অবস্থায় মঙ্গলবার প্রতিষ্ঠানটির প্রধান নির্বাহী কর্মকর্তা (সিইও) বরাবর চিঠি ইস্যু করেছে প্রতিযোগিতা কমিশন। একই ধরনের তথ্য চেয়ে চিঠি দিয়েছে কমার্স অ্যাসোসিয়েশন অব বাংলাদেশও (ই-ক্যাব)।

About দেশ খবর

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

*

Powered by Dragonballsuper Youtube Download animeshow