Home / Featured / মালয়েশিয়া প্রবেশে দীর্ঘমেয়াদি নিষেধাজ্ঞায় বাংলাদেশ

মালয়েশিয়া প্রবেশে দীর্ঘমেয়াদি নিষেধাজ্ঞায় বাংলাদেশ

প্রবাস ডেস্ক: করোনার কারণে মালয়েশিয়ায় প্রবেশে দীর্ঘমেয়াদি নিষেধাজ্ঞার তালিকায় বাংলাদেশসহ ৯টি দেশের অভিবাসন পাস হোল্ডারদের অন্তর্ভুক্ত করা হয়েছে। বৃহস্পতিবার (৩ সেপ্টেম্বর) মালেশিয়ার রাষ্ট্রীয় বার্তাসংস্থা বার্নামা জানায়, মালয়েশিয়ায় প্রবেশে নিষেধাজ্ঞার তালিকায় যুক্ত হয়েছে বাংলাদেশ, যুক্তরাষ্ট্র, ব্রিটেন, ব্রাজিল, স্পেন, ফ্রান্স, ইতালি, সৌদি আরব ও রাশিয়া।

এছাড়া মালয়েশিয়ার সরকার জানিয়েছে, ৭ সেপ্টেম্বর থেকে ভারত, ইন্দোনেশিয়া ও ফিলিপাইনের অভিবাসন পাস হোল্ডারদের প্রবেশে নিষেধাজ্ঞা জারি করা হয়েছে। করোনার সংক্রমণ ঠেকাতে এ উদ্যোগ নেয়া হয়েছে।

সিনিয়র মন্ত্রী (প্রতিরক্ষা) ইসমাইল সাবরিকে উদ্ধৃত করে খবরে বলা হয়েছে- যেসব দেশে করোনার আক্রান্তের সংখ্যা দেড় লাখের বেশি সেই দেশগুলো এ নিষেধাজ্ঞার তালিকায় অন্তর্ভুক্ত থাকবে।

বৃহস্পতিবার পর্যন্ত দেশটিতে করোনায় আক্রান্তের সংখ্যা ৯ হাজার ৩৭৪ জন এবং মৃত্যুবরণ করেছেন ১২৮ জন। করোনা মহামারীর শুরুর দিকে মার্চ মাস থেকেই মালয়েশিয়ায় পর্যটক ও বাণিজ্যিক প্রবেশে নিষেধাজ্ঞা জারি রয়েছে।

এমনকি উচ্চঝুঁকির কথা বিবেচনা করে আরও দেশকে এ তালিকায় অন্তর্ভুক্ত করা হবে বলে জাানন প্রতিরক্ষামন্ত্রী। এর আগে তিনি জানিয়েছিলেন, এ নিষেধাজ্ঞায় স্থায়ী বাসিন্দা, প্রবাসী, শিক্ষার্থীরা আওতাভুক্ত থাকবে।

সম্প্রতি বিভিন্ন দেশ থেকে মালয়েশিয়ায় আসা ও অনিবন্ধিত অভিবাসীদের মধ্যে নতুন করোনা সংক্রমিতের ক্লাস্টার চিহ্নিত হওয়ার পর এ নিষেধাজ্ঞার আওতা বাড়ানো হয়েছে বলে প্রতিরক্ষামন্ত্রী জানান।

About দেশ খবর

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

*

Powered by Dragonballsuper Youtube Download animeshow