Home / Featured / বিশ্বব্যাপী করোনা থেকে সুস্থ এক কোটি ৯৩ লাখ

বিশ্বব্যাপী করোনা থেকে সুস্থ এক কোটি ৯৩ লাখ

আন্তর্জাতিক ডেস্ক: চীনের উহান থেকে বিশ্বব্যাপী ছড়িয়ে পড়া করোনাভাইরাস থেকে সুস্থ হয়ে বাড়ি ফিরেছেন এক কোটি ৯৩ লাখ ৭৩ হাজার ৭১৪ জন। সংক্রমণের সংখ্যা ২ কোটি ৭২ লাখ ৮৯ হাজার ৭২৫ জন। ভাইরাসটিতে মোট মারা গেছেন ৮ লাখ ৮৭ হাজার ৫৫০ জন। সোমবার (৭ সেপ্টেম্বর) এ প্রতিবেদন লেখা পর্যন্ত এ তথ্য জানিয়েছে করোনা নিয়ে আপডেট দেয়া ওয়েবসাইট ওয়ার্ল্ডোমিটার।

করোনায় এখন পর্যন্ত সবচেয়ে সংক্রমণ ও মৃত্যু বেশি হয়েছে যুক্তরাষ্ট্রে। দেশটির সবকটি অঙ্গরাজ্যেই হানা দিয়েছে করোনা। যুক্তরাষ্ট্রের পরেই সংক্রমণে এগিয়ে রয়েছে লাতিন আমেরিকার দেশ ব্রাজিল, ভারত, রাশিয়া, দক্ষিণ আফ্রিকা, পেরু, মেক্সিকো, কলম্বিয়া, চিলি এবং স্পেন।

যুক্তরাষ্ট্রে এখন পর্যন্ত করোনায় সংক্রমণের সংখ্যা ৬৪ লাখ ৬০ হাজার ২৫০ জন। এর মধ্যে মারা গেছেন ১ লাখ ৯৩ হাজার ২৫০ জন।

ব্রাজিলকে পেছনে ফেলে দ্বিতীয় অবস্থানে উঠে এসেছে প্রতিবেশি ভারত। সেখানে এখন পর্যন্ত সংক্রমিত হয়েছেন ৪২ লাখ ২ হাজার ৫৬২ জন এবং মৃত্যু হয়েছে ৭১ হাজার ৬৮৭ জনের।

তৃতীয় অবস্থানে থাকা লাতিন আমেরিকার দেশ ব্রাজিলে এখন পর্যন্ত করোনায় ৪১ লাখ ৩৭ হাজার ৬০৬ জন এবং মৃত্যু হয়েছে এক লাখ ২৬ হাজার ৬৮৬ জনের।

চতুর্থ অবস্থানে থাকা রাশিয়ায় এখন পর্যন্ত করোনায় সংক্রমিত হয়েছেন ১০ লাখ ২৫ হাজার ৫০৫ জন। এর মধ্যে মারা গেছেন ১৭ হাজার ৮২০ জন।

সংক্রমণে ৫ম অবস্থানে থাকা পেরুতে সংক্রমণ ও মৃত্যু বাড়ছে। দেশটিতে এখন পর্যন্ত করোনায় সংক্রমণের সংখ্যা ৬ লাখ ৮৯ হাজার ৯৭৭ জন। এর মধ্যে মৃত্যু হয়েছে ২৯ হাজার ৮৩৮ জনের।

ভাইরাসটির সংক্রমণ বাড়ছে বাংলাদেশেও। ১৪ নম্বর অবস্থানে থাকা বাংলাদেশে এখন পর্যন্ত ৩ লাখ ২৫ হাজার ১৫৭ জন করোনা রোগী শনাক্ত হয়েছে। দেশে করোনায় মৃত্যু হয়েছে ৪ হাজার ৪৭৯ জনের। আর সুস্থ হয়ে উঠেছেন দুই লাখ ২১ হাজার ২৭৫ জন।

About দেশ খবর

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

*

Powered by Dragonballsuper Youtube Download animeshow