Home / Featured / বিশ্বব্যাপী করোনা থেকে সুস্থ এক কোটি ৯৮ লাখ

বিশ্বব্যাপী করোনা থেকে সুস্থ এক কোটি ৯৮ লাখ

আন্তর্জাতিক ডেস্ক: বিশ্বব্যাপী করোনাভাইরাস থেকে সুস্থ হয়ে বাড়ি ফিরেছেন এক কোটি ৯৮ লাখ ২৮ হাজার ৪৮৫ জন। সংক্রমণের সংখ্যা দাঁড়িয়েছে ২ কোটি ৭৭ লাখ ৩৪ হাজার ৭৪৮ জন। মৃতের সংখ্যা বেড়ে হয়েছে ৯ লাখ ১ হাজার ৮৫৮ জন। বুধবার (৯ সেপ্টেম্বর) এ প্রতিবেদন লেখা পর্যন্ত এ তথ্য জানিয়েছে করোনা নিয়ে আপডেট দেয়া ওয়েবসাইট ওয়ার্ল্ডোমিটার।

করোনায় এখন পর্যন্ত সবচেয়ে সংক্রমণ ও মৃত্যু বেশি হয়েছে যুক্তরাষ্ট্রে। দেশটির সবকটি অঙ্গরাজ্যেই হানা দিয়েছে করোনা। যুক্তরাষ্ট্রের পরেই সংক্রমণে এগিয়ে রয়েছে ভারত, লাতিন আমেরিকার দেশ ব্রাজিল, রাশিয়া, পেরু, কলম্বিয়া, মেক্সিকো, দক্ষিণ আফ্রিকা, স্পেন এবং আর্জেন্টিনা।

যুক্তরাষ্ট্রে এখন পর্যন্ত করোনায় সংক্রমণের সংখ্যা ৬৫ লাখ ১৪ হাজার ২৩১ জন। এর মধ্যে মারা গেছেন ১ লাখ ৯৪ হাজার ৩২ জন।

ব্রাজিলকে পেছনে ফেলে দ্বিতীয় অবস্থানে উঠে এসেছে প্রতিবেশি ভারত। সেখানে এখন পর্যন্ত সংক্রমিত হয়েছেন ৪৩ লাখ ৬৭ হাজার ৪৩৬ জন এবং মৃত্যু হয়েছে ৭৩ হাজার ৯২৩ জনের।

তৃতীয় অবস্থানে থাকা লাতিন আমেরিকার দেশ ব্রাজিলে এখন পর্যন্ত করোনায় ৪১ লাখ ৬৫ হাজার ১২৪ জন এবং মৃত্যু হয়েছে এক লাখ ২৭ হাজার ৫১৭ জনের।

চতুর্থ অবস্থানে থাকা রাশিয়ায় এখন পর্যন্ত করোনায় সংক্রমিত হয়েছেন ১০ লাখ ৩৫ হাজার ৭৮৯ জন। এর মধ্যে মারা গেছেন ১৭ হাজার ৯৯৩ জন।

সংক্রমণে ৫ম অবস্থানে থাকা পেরুতে সংক্রমিত ও মৃত্যু বাড়ছে। দেশটিতে এখন পর্যন্ত করোনায় সংক্রমণের সংখ্যা ৬ লাখ ৯৬ হাজার ১৯০ জন। এর মধ্যে মৃত্যু হয়েছে ৩০ হাজার ১২৩ জনের।

ভাইরাসটির সংক্রমণ বাড়ছে বাংলাদেশেও। ১৫ নম্বর অবস্থানে থাকা বাংলাদেশে এখন পর্যন্ত ৩ লাখ ২৯ হাজার ২৫১ জন করোনা রোগী শনাক্ত হয়েছে। দেশে করোনায় মৃত্যু হয়েছে ৪ হাজার ৫৫২ জনের। আর সুস্থ হয়ে উঠেছেন দুই লাখ ২৭ হাজার ৮০৯ জন।

About দেশ খবর

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

*

Powered by Dragonballsuper Youtube Download animeshow