Home / Featured / বিশ্বব্যাপী করোনা থেকে সুস্থ ২ কোটি ১০ লাখ

বিশ্বব্যাপী করোনা থেকে সুস্থ ২ কোটি ১০ লাখ

আন্তর্জাতিক ডেস্ক: বিশ্বব্যাপী করোনাভাইরাস সংক্রমণ থেকে সুস্থ হয়ে বাড়ি ফিরেছেন দুই কোটি ১০ লাখ ২৭ হাজার ১৬১ জন। সংক্রমণের সংখ্যা দাঁড়িয়েছে ২ কোটি ৯১ লাখ ৮২ হাজার ৬০৫ জন। মৃতের সংখ্যা বেড়ে হয়েছে ৯ লাখ ২৮ হাজার ২৮১ জন।

আজ সোমবার (১৪ সেপ্টেম্বর) এ প্রতিবেদন লেখা পর্যন্ত এ তথ্য জানিয়েছে করোনা নিয়ে আপডেট দেয়া ওয়েবসাইট ওয়ার্ল্ডোমিটার।

করোনায় এখন পর্যন্ত সবচেয়ে সংক্রমণ ও মৃত্যু বেশি হয়েছে যুক্তরাষ্ট্রে। দেশটিতে এখন পর্যন্ত করোনায় সংক্রমণের সংখ্যা ৬৭ লাখ ৮ হাজার ৪৫৮ জন। এর মধ্যে মারা গেছেন ১ লাখ ৯৮ হাজার ৫২০ জন।

অন্যদিকে ব্রাজিলকে পেছনে ফেলে দ্বিতীয় অবস্থানে উঠে এসেছে প্রতিবেশি দেশ ভারত। সেখানে এখন পর্যন্ত সংক্রমিত হয়েছেন ৪৮ লাখ ৪৫ হাজার ৩ জন এবং মৃত্যু হয়েছে ৭৯ হাজার ৭৫৪ জনের।

তৃতীয় অবস্থানে থাকা লাতিন আমেরিকার দেশ ব্রাজিলে এখন পর্যন্ত করোনায় ৪৩ লাখ ৩০ হাজার ৪৫৫ জন সংক্রমিত হয়েছেন। মৃত্যু হয়েছে এক লাখ ৩১ হাজার ৬৬৩ জনের।

চতুর্থ অবস্থানে থাকা রাশিয়ায় এখন পর্যন্ত করোনায় সংক্রমিত হয়েছেন ১০ লাখ ৬২ হাজার ৮১১ জন। এর মধ্যে মারা গেছেন ১৮ হাজার ৫৭৮ জন।

সংক্রমণে ৫ম অবস্থানে থাকা পেরুতে আক্রান্ত ও মৃত্যু বাড়ছে। দেশটিতে এখন পর্যন্ত করোনায় সংক্রমণের সংখ্যা ৭ লাখ ২৯ হাজার ৬১৯ জন। এর মধ্যে মৃত্যু হয়েছে ৩০ হাজার ৭১০ জনের।

১৫ নম্বর অবস্থানে থাকা বাংলাদেশে এখন পর্যন্ত ৩ লাখ ৩৭ হাজার ৫২০ জন করোনা রোগী শনাক্ত হয়েছে। দেশে করোনায় মৃত্যু হয়েছে ৪ হাজার ৭৩৩ জনের। আর সুস্থ হয়ে উঠেছেন দুই লাখ ৪০ হাজার ৬৪৩ জন।

About দেশ খবর

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

*

Powered by Dragonballsuper Youtube Download animeshow