Home / এক্সক্লুসিভ / রায়পুরে চায়ের দোকান যখন অনলাইন পরিক্ষার হল

রায়পুরে চায়ের দোকান যখন অনলাইন পরিক্ষার হল

আকিব ইমরান: করোনায় স্থবির জনজীবন। বন্ধ ঘোষণা করা হয়েছে শিক্ষাপ্রতিষ্ঠান। দীর্ঘদিন বন্ধ থাকার পর কিছু কিছু শিক্ষাপ্রতিষ্ঠান চালু করেছে অনলাইন পরিক্ষা। কিন্তু বিপত্তি বাঁধলো ইন্টারনেট এবং স্মার্টফোন জটিলতা। ফলে শিক্ষার্থীদের শেষ ভরসা ওয়াইফাই ফ্রী এরিয়ার চায়ের দোকান। শেখানে বসেই জটলা পাকিয়ে অনলাইন পরিক্ষা দিচ্ছে লক্ষ্মীপুর সরকারি বিশ্ববিদ্যালয় কলেজের অনার্স প্রথম বর্ষের শিক্ষার্থীরা।

বৃহস্পতিবার (২৪ সেপ্টেম্বর) সকাল ১১টার দিকে এমনই চিত্র দেখা গেছে লক্ষ্মীপুরের রায়পুর গাজী কমপ্লেক্সের একটি চায়ের দোকানে।

সরজমিনে দেখা যায়, সরজমিনে দেখা যায়, দোকানের ব্যাঞ্চের মধ্যে ল্যাপটপ রেখে জটলা পাকিয়ে পরিক্ষা দিচ্ছে ১০ থেকে ১২ জন শিক্ষার্থী। কেউ কেউ ব্যস্ত মোবাইল ফোনের গুগলের সার্চ অপসনে। সবাই গুগল থেকে প্রশ্নের উত্তর খুঁজে পরিক্ষা দিচ্ছে ল্যাপটপে। চায়ের কাপে চুমুক দিতে দিতেই পরিক্ষা দিচ্ছে তারা।

নাম প্রকাশে অনিচ্ছুক একাধিক পরিক্ষার্থী জানায়, বৈরি আবহাওয়ার কারণে বাড়িতে বিদ্যুৎ সংযোগ বিচ্ছিন্ন হয়ে গেছে। মোবাইলে চার্জনেই। অনেকের আবার মোবাইলে ইন্টারনেট নেই। একেক জনের একেক সমস্যা দেখা দেয়ায় বাধ্য হয়েই এখানে একত্রিত হয়ে পরিক্ষা দিচ্ছি।

সম্পাদনায়: নাঈম কামাল

About দেশ খবর

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

*

Powered by Dragonballsuper Youtube Download animeshow