সংবাদ শিরোনামঃ
লক্ষ্মীপুরে এক গৃহবধুকে ধর্ষণের চেষ্টা এক যুবক গ্রেফতার  ***  মাধ্যমিকে বার্ষিক পরীক্ষার পরিবর্তে অ্যাসাইনমেন্ট  ***  বিশ্বব্যাপী করোনা থেকে সুস্থ ৩ কোটি ৬ লাখ  ***  ড. কামাল অবসর নিন, মান্নান শান্তিগঞ্জের মন্ত্রী নন  ***  লক্ষ্মীপুরে বিদ্যুৎ-সংযোগের নামে ৪ লাখ টাকা আত্মসাতের অভিযোগ দালাল শাহআলম মাষ্টারে বিরুদ্ধে !!  ***  রায়পুরে সাংবাদিকের উপর হামলার প্রতিবাদে মানববন্ধন  ***  রায়পুরে উপ-নির্বাচন; প্রশাসনের উপস্থিতিতে সাংবাদিককে পিটিয়ে জখম  ***  বিশ্বব্যাপী করোনা থেকে সুস্থ ৩ কোটি ১১ লাখ  ***  দৌলতদিয়ায় ৫ শতাধিক ট্রাক নদী পারের অপেক্ষায়  ***  নতুন আইনে গণধর্ষণের দায়ে ৫ জনের ফাঁসির আদেশ
Home / Featured / একটি অসভ্য সমাজে পরিণত হয়েছে দেশ: ফখরুল

একটি অসভ্য সমাজে পরিণত হয়েছে দেশ: ফখরুল

দেশখবর প্রতিবেদক: দেশের বর্তমান পরিস্থিতি তুলে ধরে বিএনপি মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর বলেন, এই পরিস্থিতি সভ্য সমাজের নয়, এটা সম্পূর্ণ একটি অসভ্য সমাজে পরিণত হয়েছে। যে সমাজে কোন নৈতিকতা, বিচার এবং আইনের স্বাধীনতা নেই। আজকে আমরা সেই সমাজে পরিণত হয়েছি। আর এই অবস্থার জন্য আওয়ামী লীগ সরকার সম্পূর্ণ দায়ী।

শুক্রবার (৯ অক্টোবর) জাতীয় প্রেসক্লাবের সামনে জাতীয়তাবাদী মহিলা দল আয়োজিত এক মানববন্ধন কর্মসূচিতে তিনি এ কথা বলেন।

আয়োজক সংগঠনের সভাপতি আফরোজা আব্বাসের সভাপতিত্বে এ কর্মসূচি অনুষ্ঠিত হয়।

ফখরুল বলেন, ‘এই সমাজে তারা ভয়ঙ্কর ও নৈরাজ্যকর পরিস্থিতি সৃষ্টি করেছে। সারাদেশে ধর্ষণ, অত্যাচার ও অবিচারের সঙ্গে যারা যুক্ত তারা এই সরকারের আশ্রয় ও প্রশ্রয় পাচ্ছে। এ কারণেই তারা আরো বেশি অপকর্ম করতে উৎসাহিত হচ্ছে।’

দেশের মানুষ গণতান্ত্রিক অধিকার থেকে বঞ্চিত রয়েছে মন্তব্য করে মির্জা ফখরুল বলেন, গণতান্ত্রিক অধিকার ফিরিয়ে আনতে এবং নিজেদের রক্ষা করতে আমাদের ঐক্যবদ্ধ হওয়ার কোন বিকল্প নেই। আর আমরা বারবার বলেছি আর আজও বলছি- আমাদের সবাইকে ঐক্যবদ্ধ হতে হবে। দলমত নির্বিশেষে সবাইকে সরকারকে বলতে হবে আর কোন সময় নয়। তাই কথা একটাই এই সরকারকে আর সময় দেয়া যাবে না।

উচ্চ মাধ্যমিকে যারা পরীক্ষায় দিচ্ছে বা যারা স্কুলে পড়ছে এ নিয়ে উচ্চ মাধ্যমিক শিক্ষা বোর্ড থেকে একটা সার্কুলার দেয়া হয়েছে উল্লেখ করে ফখরুল বলেন, সেখানে বলা হয়েছে, ‘সরকারের ভাবমূর্তি নষ্ট’- শিক্ষার্থীরা সোশ্যাল মিডিয়াতে কোন ধরণের বক্তব্য দিতে পারবে না। এর থেকে বোঝা যায় ছাত্র, কিশোর এবং তরুণদেরকে কিভাবে সরকার নিয়ন্ত্রণ করতে চায়। শুধু তাই নয় আজকের আমাদের সাংবাদিক ভাইয়েরা, রাজনীতিবিদেরা এবং যারা আইন পেশায় আছেন- তারা তাদের মত প্রকাশ করতে পারছেন না।

About দেশ খবর

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

*

Powered by Dragonballsuper Youtube Download animeshow