Home / আইন ও আদালত / লক্ষ্মীপুরে বিদ্যুৎ-সংযোগের নামে ৪ লাখ টাকা আত্মসাতের অভিযোগ দালাল শাহআলম মাষ্টারে বিরুদ্ধে !!

লক্ষ্মীপুরে বিদ্যুৎ-সংযোগের নামে ৪ লাখ টাকা আত্মসাতের অভিযোগ দালাল শাহআলম মাষ্টারে বিরুদ্ধে !!

আলমগীর হোসেন লক্ষ্মীপুর প্রতিনিধি: বিদ্যুৎ-সংযোগের নামে লক্ষ্মীপুর সদর উপজেলার চর রমোনী মোহন ইউনিয়ন করাতির হাট গ্রামে ৭০ জন গ্রাহকের কাছ থেকে প্রায় ৪ লাখ  ২০ হাজার টাকা হাতিয়ে নেওয়ার অভিযোগ উঠেছে।

এলাকার কয়েকজন বাসিন্দার সঙ্গে কথা বলে জানা গেছে,করাতির হাট এলাকায় ৭০ টি পরিবারের  বিদ্যুৎ-সংযোগ দেওয়ার প্রতিশ্রুতি দিয়ে শাহ আলম মাষ্টার ,মুরাদ খা ,রাজু  প্রায় ৪  লাখ ২০ হাজার টাকা হাতিয়ে নেন। প্রতিটি সংযোগের জন্য প্রত্যেক গ্রাহকের কাছ থেকে ৫-৯ হাজার  টাকা করে উত্তোলন করেছেন তাঁরা। টাকা নেওয়ার পর সাত-আট মাস পেরিয়ে গেলেও এখনো বিদ্যুৎ-সংযোগ পায়নি ওই সকল পরিবার।

ভুক্তভোগী বিদ্যুৎ-সংযোগ প্রত্যাশী করাতির হাট গ্রামের কারি বাড়ি ,হাসান,স্বপন,রুবেল,বেলাল, বলেন, তাঁদের দুই মাসের মধ্যে বিদ্যুৎ এনে দেওয়ার নাম করে দালাল শাহ আলম মাষ্টার ,মুরাদ খা ,রাজু  কয়েক দফায় জনপ্রতি  ৫-৯ হাজার করে নিয়েছেন। অথচ এখন শুনতে পাচ্ছেন, সংযোগপ্রতি নাকি সরকারি খরচ মাত্র ৪৫০ টাকা। এ ছাড়া উপজেলার বিভিন্ন এলাকায় নতুন করে বিদ্যুৎ-সংযোগ পেলেও তাঁদের গ্রামে বিদ্যুৎ আসার কোনো খবর নেই।

ওই গ্রামের মিষ্টার বাড়ির কিরণ বেগম  নামের আরেক গ্রাহক বলেন, ‘বিদ্যুৎ নেওয়ার টাকা দেওয়ার জন্য আমাকে একটা গরু বিক্রি করতে হয়েছে। অনেক কষ্ট করে গরুটা লালন-পালন করিছিলাম। তাও যদি কারেন্টের আলো পাই, এটাই সান্ত্বনা।’আমি দালাল শাহ আলমকে প্রথম ধাপে ৯০০০ হাজার টাকা দিয়েছি,মিটার সংযোগ দিলে আরো ৩ হাজার টাকা নেব বলে জানিয়েছেন।

দালাল শাহ আলম মাষ্টার জানায় ,টাকা নেওয়ার কথা স্বীকার করে বলেন, ‘আমরাও প্রতারিত হয়েছি। বিদুৎত লাইন স্থাপনের জন্য ঠিকাদারের লোকজনকে ৭-৮ দিন যাবত ২০থেকে ৩০ জন করে প্রতিদিন ভাত খাওয়ানো খরচ,গাছ কাটা ,খুঁটি আনা ,ও স্থাপন করা সকল খরচ আমি গ্রাহক থেকে টাকা উত্তোলন করে খরচ করেছি।

এ ব্যাপারে মুরাদ খা সঙ্গে মুঠোফোনে যোগাযোগ করা হলে তিনি বলেন, ‘আমি ওপর মহলের সঙ্গে যোগাযোগ করে এই সংযোগ দেওয়ার ব্যবস্থা করছি। এসব টাকা আমি একা খাইনি। অনেকেই এর সঙ্গে জড়িত আছে। নিয়ম অনুসারে বিদ্যুৎ-সংযোগ দিতে কম টাকা লাগলেও বিভিন্ন জনকে টাকা দিতে হয়েছে।’

এ বিষয়ে জানতে চাইলে লক্ষ্মীপুর পল্লী বিদ্যুৎ সমিতির জেনারেল ম্যানেজার আবু তাহের জানায়, বিষয়টি আপনাদের থেকে জানতে পেরেছি,   বিষয়েটি তদন্ত  করে দালাল চক্রদের বিরুদ্ধে  প্রমাণিত হলে জড়িত ব্যক্তিদের বিরুদ্ধে ব্যবস্থা নেওয়া হবে। 

About Alamgir Hossain

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

*

Powered by Dragonballsuper Youtube Download animeshow