Home / Featured / বিশ্বব্যাপী করোনা থেকে সুস্থ ৩ কোটি ১৯ লাখ

বিশ্বব্যাপী করোনা থেকে সুস্থ ৩ কোটি ১৯ লাখ

ফাইল ছবি

দেশ খবর ডেস্কঃ বিশ্বব্যাপী করোনাভাইরাসের সংক্রমণ থেকে সুস্থ হয়ে বাড়ি ফিরেছেন তিন কোটি ১৯ লাখের বেশি মানুষ।

করোনা নিয়ে আপডেট দেয়া ওয়েবসাইট ওয়ার্ল্ডোমিটারের তথ্যানুযায়ী, আজ সোমবার (২৬ অক্টোবর) এ প্রতিবেদন লেখা পর্যন্ত বিশ্বে করোনায় মোট সংক্রমণের সংখ্যা দাঁড়িয়েছে ৪ কোটি ৩৩ লাখ ২৮ হাজার ১৭৪ জন। মৃতের সংখ্যা বেড়ে হয়েছে ১১ লাখ ৫৯ হাজার ৯ জনে।

করোনায় এখন পর্যন্ত সবচেয়ে সংক্রমণ ও মৃত্যু বেশি হয়েছে যুক্তরাষ্ট্রে। তালিকায় শীর্ষে থাকা দেশটিতে এখন পর্যন্ত করোনায় সংক্রমিত হয়েছেন ৮৮ লাখ ৮৯ হাজার ১৭৯ জন। মৃত্যু হয়েছে দুই লাখ ৩০ হাজার ৫১০ জনের।

দ্বিতীয় অবস্থানে থাকা ভারতে এখন পর্যন্ত সংক্রমিত হয়েছেন ৭৯ লাখ ৯ হাজার ৫০ জন এবং মৃত্যু হয়েছে এক লাখ ১৯ হাজার ৩০ জনের।

তৃতীয় অবস্থানে থাকা লাতিন আমেরিকার দেশ ব্রাজিলে এখন পর্যন্ত করোনায় ৫৩ লাখ ৯৪ হাজার ১২৮ জন সংক্রমিত হয়েছেন। মৃত্যু হয়েছে এক লাখ ৫৭ হাজার ১৬৩ জনের।

চতুর্থ অবস্থানে থাকা রাশিয়ায় এখন পর্যন্ত করোনায় সংক্রমিত হয়েছেন ১৫ লাখ ১৩ হাজার ৮৭৭ জন। এর মধ্যে মারা গেছেন ২৬ হাজার ৫০ জন।

পঞ্চম স্থানে উঠে আসা ফ্রান্সের করোনায় সংক্রমণের সংখ্যা ১১ লাখ ৩৮ হাজার ৫০৭ জন। এর মধ্যে মৃত্যু হয়েছে ৩৪ হাজার ৭৬১ জনের।

প্রাণঘাতী ভাইরাসটির সংক্রমণ বাড়ছে বাংলাদেশেও। ১৬ নম্বর অবস্থানে থাকা বাংলাদেশে এখন পর্যন্ত ৩ লাখ ৯৮ হাজার ৮১৫ জন করোনা রোগী শনাক্ত হয়েছে। দেশে করোনায় মৃত্যু হয়েছে ৫ হাজার ৮০৩ জনের। আর সুস্থ হয়ে উঠেছেন তিন লাখ ১৫ হাজার ১০৭ জন।

About desh khobor

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

*

Powered by Dragonballsuper Youtube Download animeshow