Home / Featured / বিশ্বব্যাপী করোনায় মৃত্যু প্রায় ১৩ লাখ, আক্রান্ত সোয়া ৫কোটি!

বিশ্বব্যাপী করোনায় মৃত্যু প্রায় ১৩ লাখ, আক্রান্ত সোয়া ৫কোটি!

আন্তর্জাতিক ডেস্ক: বিশ্বব্যাপী করোনায় মৃত্যু হয়েছে ১২ লাখ ৮৯ হাজার ৭৫৩ জনের। সংক্রমিত হয়েছেন ৫ কোটি ২৪ লাখ ৪১ হাজার ৪৯৫ জন। এখন পর্যন্ত সুস্থ হয়েছেন তিন কোটি ৬৬ লাখ ৭৭ হাজার ৫১৪ জন। বৃহস্পতিবার (১০ নভেম্বর) এ প্রতিবেদন লেখা পর্যন্ত এ তথ্য জানিয়েছে করোনা নিয়ে নিয়মিত আপডেট দেয়া ওয়েবসাইট ওয়ার্ল্ডোমিটার।

পরিসংখ্যান অনুযায়ী করোনায় এখন পর্যন্ত সবচেয়ে সংক্রমণ ও মৃত্যু বেশি হয়েছে যুক্তরাষ্ট্রে। তালিকায় শীর্ষে থাকা দেশটিতে এখন পর্যন্ত করোনায় সংক্রমিত হয়েছেন ১ কোটি ৭ লাখ ৮ হাজার ৬৩০ জন। মৃত্যু হয়েছে ২ লাখ ৪৭ হাজার ৩৯৭ জনের।

দ্বিতীয় অবস্থানে থাকা ভারতে এখন পর্যন্ত সংক্রমিত হয়েছেন ৮৬ লাখ ৮৪ হাজার ৩৯ জন এবং মারা গেছে ১ লাখ ২৮ হাজার ১৬৫ জন। তৃতীয় অবস্থানে থাকা লাতিন আমেরিকার দেশ ব্রাজিলে এখন পর্যন্ত করোনায় ৫৭ লাখ ৪৯ হাজার ০৭ জনের বেশি মানুষ সংক্রমিত হয়েছেন। মৃত্যু হয়েছে ১ লাখ ৬৩ হাজার ৪০৬ জনের।

চতুর্থ অবস্থানে থাকা ফ্রান্সে এখন পর্যন্ত করোনায় সংক্রমিত হয়েছেন ১৮ লাখ ৬৫ হাজার ৫৩৮ জন। এর মধ্যে মারা গেছেন ৪২ হাজার ৫৩৫ জন।

পঞ্চম স্থানে উঠে আসা ইউরোপের দেশ রাশিয়ায় করোনায় সংক্রমণের সংখ্যা ১৮ লাখ ৩৬ হাজার ৯৬০ জন। এর মধ্যে মৃত্যু হয়েছে ৩১ হাজার ৫৯৩ জনের।

বাংলাদেশে এখন পর্যন্ত ৪ লাখ ২৫ হাজার ৩৫৩ জন করোনা রোগী শনাক্ত হয়েছে। দেশে করোনায় মৃত্যু হয়েছে ৬ হাজার ১২৭ জনের। আর সুস্থ হয়ে উঠেছেন ৩ লাখ ৪৩ হাজার ১৩১ জন।

About দেশ খবর

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

*

Powered by Dragonballsuper Youtube Download animeshow