Home / আন্তর্জাতিক / কালেমা পড়তে পড়তেই খতিবের মৃত্যু

কালেমা পড়তে পড়তেই খতিবের মৃত্যু

ফাইল ছবি

আন্তর্জাতিক ডেস্ক: জুমার নামাজের খুতবার সময় খতিব আবুল আজম ত্বহা কালেমা পড়তে পড়তেই ইন্তেকাল করেন। (ইন্না লিল্লাহি ওয়া ইন্না ইলাইহি রাজিউন)।

শুক্রবার (৩১ জানুয়ারি) মিসরের ওররাক রাজ্যের গিজায় অবস্থিত মসজিদ আল হাবিবে ঘটনাটি ঘটে।

আল জাজিরার প্রতিবেদনে জানানো হয়, শায়খ আবুল আজম ত্বহা প্রায় ৪০ বছর ধরে মিসরের বিভিন্ন অঞ্চলে ইসলামের দাঈ হিসেবে দাওয়াতি কাজ করে গেছেন। তিনি সাধারণ মানুষের কাছে ব্যাপক জনপ্রিয় দাঈ হিসেবে পরিচিত ছিলেন।

তার ইন্তেকালের মুহূর্তের একটি অডিও ক্লিপ সামাজিক যোগাযোগ মাধ্যমে ভাইরাল হয়ে যায়। অডিওতে তাকে কালেমা পড়তে শোনা যায়। আর তারপরই উপস্থিত জনতার শোরগোল শুরু হয়ে যায়।

মুসল্লিরা জানান, খুতবা শুরু করে তিনি হামদ ও ছানার পরই কালিমা পড়া শুরু করেন এবং তার কণ্ঠ রুদ্ধ হয়ে আসার পাশাপাশি মসজিদে উপস্থিত মুসল্লিদের সামনেই খুতবার মিম্বর থেকে নিচে পড়ে যান।

শায়খ আবুল আজম ত্বহার পরিবারের তথ্য মতে, ওইদিন পর্যন্ত তিনি পরিপূর্ণ সুস্থ ছিলেন। প্রতিদিনের মতো খুব ভোরে ঘুম থেকে জেগে তাহাজ্জুদের নামাজ আদায় করেন। ফজর আদায়ের পর তিন পারা কুরআন শরিফ তেলাওয়াত করে পরিবারের সবার সঙ্গে সকালের নাশতা করেন এবং জুমার প্রস্তুতির জন্য গোসল করে বাসা থেকে মসজিদে আসেন। এরপর তার মৃত্যু হয়।

শুক্রবার (৩১ জানুয়ারি) বাদ আসর তার জানাজা অনুষ্ঠিত হয়।

About দেশ খবর

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

*

Powered by Dragonballsuper Youtube Download animeshow