Home / আন্তর্জাতিক / পেঁয়াজ ভাজি করে গিনেস বুকে বাংলাদেশি

পেঁয়াজ ভাজি করে গিনেস বুকে বাংলাদেশি

নিউজ ডেস্ক: গিনেস বুক অব ওয়ার্ল্ড রেকর্ড করেছেন ব্রিটিশ বাংলাদেশি সেলিব্রেটি শেফ অলি খান। পিয়াজ ভাজি সাধারণত ১০০ গ্রামের মধ্যেই রান্না করা হয়ে থাকে। কিন্তু ১৭৫ কেজি ওজনের এই ভাজি তৈরি করে গিনেস বুক অব ওয়ার্ল্ড রেকর্ড করেছেন সেলিব্রেটি শেফ অলি খান।

মঙ্গলবার (৪ ফেব্রুয়ারি) লন্ডন মুসলিম সেন্টারের গ্রাউন্ড ফোর অবস্থিত কিচেনে ২৫ জন দক্ষ রন্ধনশিল্পীর সহযোগিতায় দীর্ঘ ৮ ঘণ্টার প্রচেষ্টায় তিনি পিয়াজ ভাজিটি তৈরি করে বিশ্বে রেকর্ড সৃষ্টি করেন।

এর আগের রেকর্ড ছিলো ২০১১ সালের ১০২ কেজি ওজনের। ২০১১ সালে কলিন বার্ট নামের একজন ব্যক্তি ও ব্রার্ডফোর্ড কলেজের ছাত্ররা এবং প্রাসাধ রেস্টুরেন্টের কর্মীদের যৌথ প্রচেষ্টায় ১০২ কেজি ওজনের পিয়াজ ভাজি করে বিশ্ব রেকর্ড করেছিলেন।

আর এবার ১৭৫ কেজি ওজনের পিয়াজ ভাজি করে সেই রেকর্ড ভাঙ্গলেন সেলিব্রেটি শেফ অলি খান। এ সময় উপস্থিত ছিলেন গিনেস বুক অব ওয়ার্ল্ড রেকর্ড এর কর্মকর্তারা।

২০১১ সালের রেকর্ড ভাঙ্গতে ২০১৭ সালে প্রথমবার উদ্যোগ নেন বাংলাদেশ ক্যাটারার্স এসোসিয়েশনের সাবেক সেক্রেটারি জেনারেল অলি খান। কিন্তু সেই বছর ব্যর্থ হলেও দ্বিতীয় চেষ্টায় সফল হয়ে সকল কৃতিত্ব দিলেন পুরো টিমকে। কারি ইন্ডাস্ট্রির বর্তমান সংকটময় মুহূর্তে এই অর্জন সংকট সমাধানে সরকারের দৃষ্টি আকর্ষণ করবে বলে মনে করেন অলি খান।

About Imran Nakib

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

*

Powered by Dragonballsuper Youtube Download animeshow