সংবাদ শিরোনামঃ
Home / খেলা / ক্রিকেট / শিরোপা হাতে কে এই আকবর আলী?

শিরোপা হাতে কে এই আকবর আলী?

ফাইল ছবি

স্পোর্টস ডেস্ক: ইতিহাস গড়ে প্রথমবারের মতো দেশকে অনূর্ধ্ব-১৯ বিশ্বকাপে শিরোপা এনে দিয়েছে বাংলাদেশের যুবারা। অপরাজিত ৪৩ রানের ইনিংস খেলে শিরোপা জয়ের নায়ক বনে যাওয়া আকবর আলীর নেতৃত্বের প্রশংসায় পঞ্চমুখ ক্রিকেটবিশ্ব।

প্রত্যেকটা ক্রিকেটপ্রেমীর মনে একটাই প্রশ্ন কে এই আকবর আলী? কি তার পরিচয়? তাহলে আর দেরি না করে জেনে নেয়া যাক এই যুব তারকার পরিচয়।

আকবর রংপুরের ছেলে। ২০০১ সালের ৮ অক্টোবর রংপুর সদরের পশ্চিম জুম্মাপাড়া জন্ম তারা। বাবা মোহাম্মদ মোস্তফা এবং মা শাহিদা বেগমের পাঁচ সন্তানের মধ্যে সবার ছোট আকবর।

বিশ্বকাপ চলাকালে দক্ষিণ আফ্রিকা থেকেই একমাত্র বোন খাদিজা খাতুনের মৃত্যুর খবর শুনতে হয় আকবরের। গত ২২ জানুয়ারি যমজ সন্তান জন্ম দেয়ার সময় মারা যান তিনি। শোককে শক্তিতে পরিণত করে বিশ্বকাপের শিরোপা জিতেই দেশে ফিরছেন আকবর আলী।

ছোটবেলা থেকেই ক্রিকেটের প্রতি প্রচণ্ড টান আকবরের। স্থানীয় স্কুলের পর বিকেএসপি থেকে এইচএসসি পাশ করেছেন। বর্তমানে আমেরিকান ইন্টারন্যাশনাল ইউনিভার্সিটি অব বাংলাদেশ থেকে বিবিএ করছেন।

উইকেটকিপার ব্যাটসম্যান আকবর আলীর গত বছর ৮ মার্চ আবাহনীর হয়ে লিস্ট এ’তে অভিষেক হয়। এরপর লিস্ট এ’তে ১৩টি ম্যাচ খেলেছেন। রান করেছেন ২২.৬৬ গড়ে ২২৯। দুটি টি-২০তে করেছেন ৮৫ রান।

অনূর্ধ্ব-১৯ বিশ্বকাপে আকবরের ইনিংসগুলো হল- ১২, ২৩, ৫, ১৬, ৫, এবং ৪৩*। উইকেটের পেছনে থেকে ৭টি ক্যাচ নেয়ার পাশাপাশি ১টি স্ট্যাম্পিং করেছেন।

About দেশ খবর

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

*

Powered by Dragonballsuper Youtube Download animeshow