Home / এক্সক্লুসিভ / প্রশাসনকে বৃদ্ধাঙ্গুলি, রায়পুর দাপাচ্ছে নিষিদ্ধ ট্রলি

প্রশাসনকে বৃদ্ধাঙ্গুলি, রায়পুর দাপাচ্ছে নিষিদ্ধ ট্রলি

ছবি: নাঈম কামাল

নাঈম কামাল: নিষেধাজ্ঞা উপেক্ষা করে এমনকি প্রশাসনকে বৃদ্ধাঙ্গুলি দেখিয়ে রায়পুরের বিভিন্ন সড়ক-মহাসড়কে বহাল তবিয়তে দাপিয়ে বেড়াচ্ছে সরকারিভাবে নিষিদ্ধ ট্রলি। এতে যেমন নষ্ট হচ্ছে সড়ক-মহাসড়ক তেমনই বাড়ছে সড়ক দুর্ঘটনা।

সম্প্রতি রায়পুর উপজেলা ইউএনও অফিস থেকে নিষিদ্ধ ট্রলি চলাচলে নিষেধাজ্ঞা জারি করে মাইকিং করা হয়েছে। সেই সঙ্গে বাজার থেকে সকল রড-সিমেন্টের গোডাউন সরিয়ে নেয়ার পাশাপাশি দিনের বেলায় ট্রাকে পণ্য বোঝাই এমনকি পণ্য না নামাতেও ঘোষণা দেয়া হয়েছে।

কিন্তু কে শোনে কার কথা। ঘোষণার পর ট্রলি চলাচল বন্ধ হওয়া তো দূরের কথা বরং উল্টো আরো বেড়েছে। রীতিমতো প্রশাসনকে বৃদ্ধাঙ্গুলি প্রদর্শন করছে তারা। বীর দর্পে দাপিয়ে বেড়াচ্ছে বাজারের ব্যস্ততম সড়কগুলো। এতে নির্দিষ্ট সময়ের আগেই নষ্ট হচ্ছে সড়ক-মহাসড়ক। ব্যহত হচ্ছে যান চলাচল। বাড়ছে দুর্ঘটনা। ভোগান্তি পোহাচ্ছে জনগণ।

রায়পুর উপজেলার কেরোয়া ইউনিয়নের বাসিন্দা তোফাজ্জল হোসেন বলেন, রায়পুর টু মীরগঞ্জ সড়কটি ১২ ফুট চওড়া। একটি গাড়ি অন্য আরেকটি গাড়িকে সাইট দিতে কষ্ট হয়। কিন্তু এ সড়কে প্রতিনিয়তই চলছে নিষিদ্ধ পাহাড় ট্রলি, হ্যান্ড ট্রলি। এতে করে বিপরিত দিক থেকে আসা সিএনজি, রিকশা কিংবা অটো-রিকশা চলাচলে ভোগান্তি পোহাতে হচ্ছে। নিষিদ্ধ ট্রলিকে সাইট দিতে গিয়ে রাস্তার সাইটে নেমে যেতে হচ্ছে যানবাহনগুলোকে। এতে করে প্রায় সময় ঘটছে দুর্ঘটনা। রাস্তার অধিকাংশ যায়গায় তৈরি হচ্ছে গর্ত।

এদিকে বাজারের ব্যস্ততম সড়কে দাঁড়িয়েই ওঠানো-নামানো হচ্ছে ট্রাকের পণ্য। সড়কে তৈরি হচ্ছে তীব্র যানজট। ব্যহত হচ্ছে যান চলাচল।

এ ব্যপারে রায়পুর উপজেলা নির্বাহী অফিসার (ইউএনও) সাবরীন চৌধুরী বলেন, উপজেলা আইন শৃঙ্খলা সভার সিদ্ধান্ত অনুযায়ী আমরা মাইকিং করেছি। আইনের তো অনেক ধাপ, আমরা প্রথম ধাপটা প্রয়োগ করেছি। ধাপে ধাপে আইন প্রয়োগ করে এর সুষ্ঠ সমাধান করবো। রায়পুর থেকে অবৈধ যত ট্রলি আছে তা বন্ধ করবো। রায়পুরকে যানজট মুক্ত করবো।

অবৈধ ট্রলি চলাচল প্রসঙ্গে ৬নং কেরোয়া ইউপি চেয়ারম্যান শাহজাহান কামাল বলেন, আমি সকল ইউপি সদস্যদেরকে ট্রলি চলাচল বন্ধে প্রদক্ষেপ নেয়ার নির্দেষনা দিয়েছি। তাদেরকে বলেছি কোন নিষিদ্ধ ট্রলি যেন সড়কে প্রবেশ করতে না পারে সে ব্যাপারে সতর্ক দৃষ্টি রাখতে।

About দেশ খবর

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

*

Powered by Dragonballsuper Youtube Download animeshow