সংবাদ শিরোনামঃ
রায়পুরে স্বর্ণ-টাকা নিয়ে প্রবাসীর স্ত্রী উধাও  ***  লক্ষ্মীপুরে এক গৃহবধুকে ধর্ষণের চেষ্টা এক যুবক গ্রেফতার  ***  মাধ্যমিকে বার্ষিক পরীক্ষার পরিবর্তে অ্যাসাইনমেন্ট  ***  বিশ্বব্যাপী করোনা থেকে সুস্থ ৩ কোটি ৬ লাখ  ***  ড. কামাল অবসর নিন, মান্নান শান্তিগঞ্জের মন্ত্রী নন  ***  লক্ষ্মীপুরে বিদ্যুৎ-সংযোগের নামে ৪ লাখ টাকা আত্মসাতের অভিযোগ দালাল শাহআলম মাষ্টারে বিরুদ্ধে !!  ***  রায়পুরে সাংবাদিকের উপর হামলার প্রতিবাদে মানববন্ধন  ***  রায়পুরে উপ-নির্বাচন; প্রশাসনের উপস্থিতিতে সাংবাদিককে পিটিয়ে জখম  ***  বিশ্বব্যাপী করোনা থেকে সুস্থ ৩ কোটি ১১ লাখ  ***  দৌলতদিয়ায় ৫ শতাধিক ট্রাক নদী পারের অপেক্ষায়
Home / জেলার সংবাদ / ৯ এপ্রিল লক্ষ্মীপুর জেলা সাহিত্য সংসদের ২১তম প্রতিষ্ঠা বার্ষিকী সাহিত্য উৎসব

৯ এপ্রিল লক্ষ্মীপুর জেলা সাহিত্য সংসদের ২১তম প্রতিষ্ঠা বার্ষিকী সাহিত্য উৎসব

              

আলমগীর হোসেন লক্ষ্মীপুর প্রতিনিধি: ৯ এপ্রিল লক্ষ্মীপুর জেলা সাহিত্য সংসদের ২১ তম প্রতিষ্ঠা বার্ষিকী সাহিত্য উৎসব ২০২০ অনুষ্ঠিত হবে। অনুষ্ঠান সূচিতে থাকবে আলোচনা সভা, কবিতা পাঠ, সঙ্গীতানুষ্ঠান ও পুরস্কার বিতরণ। অনুষ্ঠানে বিশিষ্ট কবি-লেখক, শিক্ষাবিদ-সংস্কৃতিসেবীসহ গুণীজনরা অংশগ্রহণ করবেন। অনুষ্ঠানকে সফল করে তোলার জন্য গত ২৮ ফেব্রুয়ারী সাহিত্য সংসদ কার্যালয়ে এক সভা অনুষ্ঠিত হয়। সভায় সিনিয়র সহ সভাপতি ও বিশিষ্ট সঙ্গীত শিল্পী মাহ্বুবুল বাসারকে আহ্বায়ক করে ২৫ সদস্য বিশিষ্ট উৎসব প্রস্তুতি কমিটি গঠন করা হয়। মাহ্বুবুল বাসারের সভাপতিত্বে সভায় উৎসবের বিভিন্ন দিক ও বিষয় নিয়ে আলোচনায় অংশ নেন সাহিত্য সংসদের সাধারণ সম্পাদক গাজী গিয়াস উদ্দিন, রায়পুর উপজেলা শাখা সভাপতি শিব প্রসাদ নাথ ও সাধারণ সম্পাদক ফরহাদ হোসেন, যুগ্ম সম্পাদক সাইফুল ইসলাম, আহমেদ কাওছার বিন জামান ও তকী আকরাম, আজীবন সদস্য বিশিষ্ট মুক্তিযোদ্ধা শামসুল ইসলাম চৌধুরী ও শহিদুল ইসলাম পাটোয়ারী, সাংবাদিক ছাইফুল্যাহ হেলাল, ফাহিম উদ্দিন বাবুল, আসমা খানম ও অর্থ সম্পাদক রায়হানুল ইসলাম, প্রচার সম্পাদক হোসেন আহমদ, লিয়াকত আলী মাস্টার প্রমূখ। সাহিত্য উৎসব প্রস্তুতি কমিটির প্রথম সভা আগামী ১৩ মার্চ শুক্রবার বিকেল ৪টায় সাহিত্য সংসদ কার্যালয়ে অনুষ্ঠিত হবে। এ গুরুত্বপূর্ণ সভায় সাহিত্য সংসদের সকল নেতৃবৃন্দ, সদস্যবৃন্দ এবং উপদেষ্টা ও আজীবন সদস্যবৃন্দকে উপস্থিত থাকার জন্যে বিশেষভাবে অনুরোধ করা হচ্ছে।
সভায় বিশিষ্ট ছড়াকার আসলাম প্রধান ও কবি রবিউল মাশরাফী ছড়া পাঠসহ বক্তব্য প্রদান করেন।
সাহিত্য উৎসব উপলক্ষে শিক্ষাপ্রতিষ্ঠানে শিক্ষার্থীদের নিকট থেকে স্বরচিত ছড়া/কবিতা/ছোটগল্প/প্রবন্ধ প্রতিযোগিতা আহ্বান করা হচ্ছে। তাছাড়া শিক্ষার্থীদের মাঝে সাহিত্য কুইজ প্রতিযোগিতা অনুষ্ঠিত হবে। প্রতিযোগিতায় বিজয়ীদের অনুষ্ঠানে পুরস্কৃত করা হবে।
অনুষ্ঠানে জেলার বর্ষ সেরা কবি ২০২০ সম্মাননা, উপজেলা বর্ষ সেরা কবি ২০২০ সম্মাননা (৫ জন), বাংলা আওয়াজ লেখক সম্মাননা ২০২০ এবং হাজী আবদুস সামাদ পন্ডিত লেখক সম্মাননা ২০২০ প্রদান করা হবে। এর জন্যে জেলার কবি ও লেখকদের ছবি ও সংক্ষিপ্ত বায়োডাটা সহ প্রকাশিত গ্রন্থ জমা দিতে হবে।
মাসিক বাংলা আওয়াজ সাহিত্য উৎসব বিশেষ সংখ্যায় প্রকাশের জন্যে জেলার কবি-লেখকদের সংক্ষিপ্ত লেখক পরিচিতি, ছবি এবং দুইটি করে কবিতা জমা দিতে হবে।
অনুষ্ঠানে স্থাপিত বুকস্টলে বিক্রয় ও প্রদর্শনের জন্য স্থানীয় কবি-লেখকদের প্রকাশিত গ্রন্থ জমা দিতে অনুরোধ করা হচ্ছে।
সরাসরি অথবা ই-মেইলে অথবা কুরিয়ারে জমা দেওয়ার শেষ তারিখ ২০ মার্চ ২০২০। সার্বিক যোগাযোগঃ গাজী গিয়াস উদ্দিন, সাধারণ সম্পাদক, লক্ষ্মীপুর জেলা সাহিত্য সংসদ কার্যালয়, ভাই-ভাই ভবন (আয়কর অফিসের নিচে), দেওয়ান বাড়ি রোড, বাগবাড়ি, লক্ষ্মীপুর-৩৭০০। মোবাইলঃ ০১৭১৬-২২৪৬৬৩।

About Alamgir Hossain

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

*

Powered by Dragonballsuper Youtube Download animeshow