Home / জেলার সংবাদ / লক্ষ্মীপুরে বিতর্কিত জায়গায় ইউসুফ আলীর নেতৃত্বে জোরপূর্বক সাইড ওয়াল নির্মাণ

লক্ষ্মীপুরে বিতর্কিত জায়গায় ইউসুফ আলীর নেতৃত্বে জোরপূর্বক সাইড ওয়াল নির্মাণ

লক্ষ্মীপুর প্রতিনিধি: লক্ষ্মীপুর পৌর ১নং ওয়ার্ড উত্তর মজুপুর গ্রামের বিতর্কিত জমিতে করোনার মহামারীতেও অতিরিক্ত লেবার নিয়ে জোর পূর্বক সাইড ওয়াল নিমার্ণ কাজ করেন ইউসুফ আলী গং। পরে প্রশাসন খবর পেয়ে নিমার্ণ কাজটি বন্ধ করে দেন। শনিবার নিশ্চিত করেন তোফায়েল আহাম্মদ গং।

জানা যায়, উত্তর মজুপুর গ্রামের তোফায়েল আহম্মদ ড্রাইভারের বাড়িতে ইউসুফ আলী গংদের সাথে বিগত কয়েক বছর যাবত তিন শতাংস জমি নিয়ে বিরোধ চলে আসছে। এতে পক্ষ বিপক্ষ কয়েক দফা সংঘর্ষের ঘটানাও ঘটে।

তোফায়েল আহাম্মদ জানায়, ৭৬নং মজুপুর মৌজা, সাবেক ১৪৬নং এম আর আর জরিপে ১৬০নং খতিয়ান ভূক্ত, ১৮২,১৮৭ দাগে তিন শতাংস জমি। মরনী ভালা দাস, ভাসানী ভালা দাস, সুমন চন্দ্র দাস থেকে ২০০৫ সালে সাবকবলা দলিল মূলে খরিদ সূত্রে মালিক হয় আমার স্ত্রী ফাতেমা আক্তার।

কিন্তু হালিমা গং এ তিন শতাংশ ভূমি জবরদস্তি অবৈধভাবে দখল করে আসছে। অবৈধ দখলদারদের বিরুদ্ধে আইনগত ব্যবস্থা নেওয়ার জন্য জেলা প্রশাসক বরাবর লিখিত অভিযোগ করেন তোফায়েল গং। সদর সহকারী কমিশনার (ভূমি) মো: মামুনুর রশিদকে অবৈধ দখলদারের বিরুদ্ধে আইনগত ব্যবস্থা নিদের্শ দেন। সদর সহকারী কমিশনার (ভূমি) মো: মামুনুর রশিদ পক্ষ বিপক্ষ কাগজ পত্র যাচাই করে হালিমা গং ২২৩৫/৫৮নং দলিলটি সঠিক নয় মর্মে প্রতীয়মান হয় এবং সংশ্লিষ্ট রেজিষ্টার একটি জাল দলিল মর্মে মৌখিকভাবে জানান। এরপরও হালিমা গং সদর সহকারি ভূমি কর্মকর্তা আদেশ অমান্য করে বিতর্কিত জমিতে নির্মাণ কাজ জবর দস্তিভাবে করে যাচ্ছে।

এ বিষয়ে বিতর্কিত জমিতে সাইড ওয়াল নির্মাণ কাজ করার প্রসঙ্গে হালিমা গং নতুন ওয়াল নির্মাণ বিষয়টি এড়িয়ে গিয়ে বলেন, এটি পুরাতন ওয়াল, নতুন করে কোন নির্মাণ কাজ করা হয়নি, শুধু মুরগীর খোয়াড় তৈরি করেছি।

About Alamgir Hossain

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

*

Powered by Dragonballsuper Youtube Download animeshow