সংবাদ শিরোনামঃ
নৌকার প্রতীক পেলে জনগণের সেবক হিসেবে কাজ করবো:সাবেক যুবলীগ নেতা পলাশ  ***  রায়পুরে কাউন্সিলর নির্বাচিত হলেন ছাত্রলীগ নেতা রিজভী  ***  রায়পুর পৌর নির্বাচনে আ'লীগের জয়  ***  সাংবাদিকের ক্যামেরা থেকে `ভোট কারচুপি'র ভিডিও ডিলেট করালেন আ'লীগ সভাপতি  ***  রায়পুরে বিএনপি প্রার্থীর বাসার সামনে ককটেল বিস্ফোরণ  ***  বগুড়ায় বাসের ধাক্কায় অটোরিকশার ৪ যাত্রী নিহত  ***  সিলেটে দুই যাত্রীবাহী বাসের মুখোমুখি সংঘর্ষে নিহত ১১  ***  রায়পুরে আ'লীগের প্রার্থী রুবেল ভাটের নির্বাচনী ইশতেহার ঘোষনা  ***  নোয়াখালীতে সাংবাদিক হত্যার প্রতিবাদে রায়পুরে মানববন্ধন  ***  লক্ষ্মীপুর আইনজীবি সমিতির নির্বাচনে সভাপতি শাহাদাত, সম্পাদক সবুজ
Home / খেলা / ক্রিকেট / দ্বিতীয় স্থানে বাংলাদেশ, শীর্ষে অস্ট্রেলিয়া

দ্বিতীয় স্থানে বাংলাদেশ, শীর্ষে অস্ট্রেলিয়া

Bangladesh's players celebrates after the dismissal of West Indies' Sunil Ambris (not pictured) during the second one-day international (ODI) cricket match between Bangladesh and West Indies at the Sher-e-Bangla National Cricket Stadium in Dhaka on January 22, 2021. (Photo by Munir Uz zaman / AFP) (Photo by MUNIR UZ ZAMAN/AFP via Getty Images)

স্পোর্টস ডেস্কঃ ওয়ানডে সুপার লিগের শুরুটা ভালোই হলো বাংলাদেশের। প্রথম সিরিজে ওয়েস্ট ইন্ডিজকে হোয়াইটওয়াশ করে পূর্ণ ৩০ পয়েন্টই পেয়েছে সাকিব তামিমের দল। ওয়ানডে সুপার লিগে পয়েন্টের হিসেবে বাংলাদেশ এখন তালিকার দুই নম্বরে। ওপরে আছে শুধু অস্ট্রেলিয়া।

বাংলাদেশ-ওয়েস্ট ইন্ডিজ সিরিজ শেষে সুপার লিগের পয়েন্ট টেবিল নিয়ে এক বিজ্ঞপ্তি দিয়েছে আইসিসি। তাতে দেখা যাচ্ছে, তিন নম্বরে থাকা ইংল্যান্ডের পয়েন্টও ৩০। কিন্তু নেট রানরেটে এগিয়ে থাকার কারণে বাংলাদেশ দুইয়ে, ইংলিশরা তিনে।

চার নম্বরে আছে পাকিস্তান। এরপর যথাক্রমে- আফগানিস্তান, জিম্বাবুয়ে, আয়ারল্যান্ড, ভারত, ওয়েস্ট ইন্ডিজ, নেদারল্যান্ডস, শ্রীলঙ্কা, নিউজিল্যান্ড ও দক্ষিণ আফ্রিকা।

আগামী ২০২৩ বিশ্বকাপকে সামনে রেখে ওয়ানডে সুপার কাপ চালু করেছে আইসিসি। সুপার কাপের পয়েন্ট অনুযায়ী ২০২৩ বিশ্বকাপের দল নির্বাচন করা হবে। মূলত দ্বিপক্ষীয় সিরিজের প্রতিটি ম্যাচই গুরুত্বপূর্ণ করে তুলতেই এই নিয়ম করে আইসিসি। যেটার কার্যকরিতা দেখা গেছে বাংলাদেশ-ওয়েস্ট ইন্ডিজ সিরিজেই।

সিরিজের প্রথম দুই ম্যাচ জিতে সিরিজ নিশ্চিত করে নিয়েছিল বাংলাদেশ। তবুও ওয়ানডে সুপার লিগের পয়েন্টের কথা চিন্তা করে তৃতীয় ম্যাচটাতেও জয়ের জন্য মরিয়া ছিল বাংলাদেশ।

About desh khobor

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

*

Powered by Dragonballsuper Youtube Download animeshow