সংবাদ শিরোনামঃ
স্বাধীনতাযুদ্ধের চূড়ান্ত প্রস্তুতি নেয়ার দিন আজ!  ***  ঐতিহাসিক ৭ মার্চ; বঙ্গবন্ধুর প্রতিকৃতিতে প্রধানমন্ত্রীর শ্রদ্ধা  ***  ভবানীগঞ্জ জনগণের দ্বারে দ্বারে মামুন অর রশিদ ভুঁইয়া  ***  সংশোধন হবে ডিজিটাল নিরাপত্তা আইন : আইনমন্ত্রী  ***  ঝিনাইদহের ফারুকের প্রয়োজন একটি প্লাস্টিকের পা  ***  লক্ষ্মীপুরে সড়ক খোঁড়াখুঁড়িতে গ্যাস ও বিটিসিএল লাইন বিচ্ছিন্ন  ***  নৌকার প্রতীক পেলে জনগণের সেবক হিসেবে কাজ করবো:সাবেক যুবলীগ নেতা পলাশ  ***  রায়পুরে কাউন্সিলর নির্বাচিত হলেন ছাত্রলীগ নেতা রিজভী  ***  রায়পুর পৌর নির্বাচনে আ'লীগের জয়  ***  সাংবাদিকের ক্যামেরা থেকে `ভোট কারচুপি'র ভিডিও ডিলেট করালেন আ'লীগ সভাপতি
Home / জাতীয় / নৌবাহিনীর প্রথম প্রধান ক্যাপ্টেন নুরুল হক আর নেই

নৌবাহিনীর প্রথম প্রধান ক্যাপ্টেন নুরুল হক আর নেই

নিউজ ডেস্কঃ বাংলাদেশ নৌবাহিনীর প্রথম প্রধান ক্যাপ্টেন (অব.) নুরুল হক মারা গেছেন (ইন্না লিল্লাহি ওয়া ইন্না ইলাইহি রাজিউন)।

মঙ্গলবার রাজধানীর সম্মিলিত সামরিক হাসপাতালে চিকিৎসাধীন অবস্থায় তিনি মারা গেছেন।

আন্তঃবাহিনী জনসংযোগ পরিদফতর (আইএসপিআর) সূত্র এ তথ্য নিশ্চিত করেছে।

উইকিপিডিয়া থেকে পাওয়া তথ্যে জানা গেছে, ক্যাপ্টেন (অব.) নুরুল হক বাংলাদেশ নৌবাহিনীর প্রথম অস্থায়ী প্রধান ছিলেন। ১৯৬৯ সালে পাকিস্তান নৌবাহিনীর কমোডর পদে থেকে অবসরগ্রহণ করেন।

১৯৭১ সালে বাংলাদেশের মুক্তিযুদ্ধে অংশগ্রহণ করে নবনির্বাচিত নৌবাহিনীকে নেতৃত্ব দেন। তিনি দেশ স্বাধীনের পর ৭ এপ্রিল ১৯৭২ থেকে ৬ নভেম্বর ১৯৭৩ সাল পর্যন্ত নৌবাহিনীর প্রধান ছিলেন। নুরুল হক বাংলাদেশের সাবেক নৌমন্ত্রী ছিলেন।

About desh khobor

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

*

Powered by Dragonballsuper Youtube Download animeshow