সংবাদ শিরোনামঃ
স্বাধীনতাযুদ্ধের চূড়ান্ত প্রস্তুতি নেয়ার দিন আজ!  ***  ঐতিহাসিক ৭ মার্চ; বঙ্গবন্ধুর প্রতিকৃতিতে প্রধানমন্ত্রীর শ্রদ্ধা  ***  ভবানীগঞ্জ জনগণের দ্বারে দ্বারে মামুন অর রশিদ ভুঁইয়া  ***  সংশোধন হবে ডিজিটাল নিরাপত্তা আইন : আইনমন্ত্রী  ***  ঝিনাইদহের ফারুকের প্রয়োজন একটি প্লাস্টিকের পা  ***  লক্ষ্মীপুরে সড়ক খোঁড়াখুঁড়িতে গ্যাস ও বিটিসিএল লাইন বিচ্ছিন্ন  ***  নৌকার প্রতীক পেলে জনগণের সেবক হিসেবে কাজ করবো:সাবেক যুবলীগ নেতা পলাশ  ***  রায়পুরে কাউন্সিলর নির্বাচিত হলেন ছাত্রলীগ নেতা রিজভী  ***  রায়পুর পৌর নির্বাচনে আ'লীগের জয়  ***  সাংবাদিকের ক্যামেরা থেকে `ভোট কারচুপি'র ভিডিও ডিলেট করালেন আ'লীগ সভাপতি
Home / আইন ও আদালত / লক্ষ্মীপুর কারাগারকে ঢেলে সাজানো হবে:কারা মহাপরিদর্শক মোমিনুর রহমান

লক্ষ্মীপুর কারাগারকে ঢেলে সাজানো হবে:কারা মহাপরিদর্শক মোমিনুর রহমান

আলমগীর হোসেন হোসেন লক্ষ্মীপুর জেলা প্রতিনিধি:পরিদর্শন করে সরজমিনে অনেক কিছু পাওয়া যায় ।লক্ষ্মীপুর করাগারে এসে তা উপলব্ধি করলাম।কারাগারের যে ভবনটি তা অনেক পুরাতন। ভবনটি সংস্কার করার প্রয়োজন।লক্ষ্মীপুর জেলার কারাগারকে নতুন করে ঢেলে সাজানো হবে বৃহস্পতিবার লক্ষ্মীপুর কারাগারে পরিদর্শন এসে গণমাধ্যমকর্মীদের জানিয়েছেন কারা মহাপরিদর্শক ব্রিগেডিয়ার জেনারেল  মো.মোমিনুর রহমান মামুন।

তিনি আরও জানিয়েছেন,আমি মনে করি এখানে নতুন করে একটি প্রজেক্ট নিতে পারলে তা অনেক ভাল হবে। এ ব্যাপারে আমি চেষ্টা করছি এবং আমরা উদ্যোগ নিবো প্রকল্পের মাধ্যমে নতুন করে কারাগারটি ঢেলে সাজাতে পারবো।প্রকল্প নেয়ার আগে কারাগারের যে সকল সংস্কারের কাজ রয়েছে তা সম্পূর্ণ করবো। সারাদেশে আমরা বাস্তবায়ন করার চেষ্টা করছি আমাদের কারাগারাগুলোতে কোন ধরনের মাদক নিয়ে কেউ ঢুকতে না পারে এদিকে আমরা সর্বোচ্চ সতর্কতা গ্রহনের চেষ্টা করছি।ইতি পূর্বে লক্ষ্মীপুরে মাদক প্রবেশের যে একটি সুবিধা ছিলো।এটা কিন্তু এখন অনেকটায়ে নিয়ন্ত্রণে রয়েছে।আরও কঠোর নজরদারির মাধ্যমে মাদক নিয়ন্ত্রণে অব্যাহত রাখবো।

প্যারামিটার ওয়ালের পশ্চিম পাশে স্থানীয় জনগণের চলাচলের একটি রাস্তা রয়েছে। এটি কিভাবে হয়েছে তা আমার জানা নেই।তবে পথচারীদের চলাচলের রাস্তাটি কারণে কারাগারের নিরাপত্তা বিষয় নিয়ে সংশয় রয়েছে।রাস্তার অপর পাশে কারাগারের জমি আছে।ঐজমিতে যদি ব্যারাক করা যায়।তা হলে রাস্তাটি আমাদের নজরদারিতে চলে আসবে।এটাতে নিরাপত্তা যে হুমকী ছিলো তা নিয়নন্ত্র করা সহজ হবে।

আমরা সবার পরামর্শ নিয়ে স্থানীয় প্রশাসন, গণ্যমান্য লোকজনের সাথে পরামর্শ নিয়ে লক্ষ্মীপুর কারাগারকে আরও কিছুটা আধুনিকায়ন করতে পারি।এ বিষয়ে সর্বোচ্চ চেষ্টা করবো।

এ সময় উপস্থিত ছিলেন ঢাকা কারাগারের জেনারেল মোসিনুর রহমান,চট্টগ্রাম বিভাগের সদর দপ্তরের কারা উপমহা পরিদর্শক এ,এম ফজলুল হক,ঢাকা কারা অধিদপ্তরের  এআইজি মো:সাজ্জাদ হোসেন,লক্ষ্মীপুর গণপুর্তের নির্বাহী প্রকৌশলী মো:ফারজান আনোয়ার, জেল সুপার মোহাম্মদ রফিকুল কাদের,জেলার মো:সাখাওয়াত হোসেন,ডেপুটি জেলার মোহাম্মদ তোফায়েল আহম্মদ খান,সহকারী প্রধান কারারক্ষী মো:নাছির উদ্দিন,কারা হিসাব রক্ষক মো: আব্দুস সালাম খান সহ প্রমুখ।

About Alamgir Hossain

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

*

Powered by Dragonballsuper Youtube Download animeshow