সংবাদ শিরোনামঃ
স্বাধীনতাযুদ্ধের চূড়ান্ত প্রস্তুতি নেয়ার দিন আজ!  ***  ঐতিহাসিক ৭ মার্চ; বঙ্গবন্ধুর প্রতিকৃতিতে প্রধানমন্ত্রীর শ্রদ্ধা  ***  ভবানীগঞ্জ জনগণের দ্বারে দ্বারে মামুন অর রশিদ ভুঁইয়া  ***  সংশোধন হবে ডিজিটাল নিরাপত্তা আইন : আইনমন্ত্রী  ***  ঝিনাইদহের ফারুকের প্রয়োজন একটি প্লাস্টিকের পা  ***  লক্ষ্মীপুরে সড়ক খোঁড়াখুঁড়িতে গ্যাস ও বিটিসিএল লাইন বিচ্ছিন্ন  ***  নৌকার প্রতীক পেলে জনগণের সেবক হিসেবে কাজ করবো:সাবেক যুবলীগ নেতা পলাশ  ***  রায়পুরে কাউন্সিলর নির্বাচিত হলেন ছাত্রলীগ নেতা রিজভী  ***  রায়পুর পৌর নির্বাচনে আ'লীগের জয়  ***  সাংবাদিকের ক্যামেরা থেকে `ভোট কারচুপি'র ভিডিও ডিলেট করালেন আ'লীগ সভাপতি
Home / এক্সক্লুসিভ / রায়পুরে সরগরম ভোটের মাঠ, বিরাজ করছে উৎসবমুখর পরিবেশ

রায়পুরে সরগরম ভোটের মাঠ, বিরাজ করছে উৎসবমুখর পরিবেশ

ছবিঃ আকিব ইমরান

আকিব ইমরান(রায়পুর-লক্ষ্মীপুর):- ৫ম ধাপে আগামী ২৮শে ফেব্রুয়ারি লক্ষ্মীপুরের রায়পুর পৌরসভা নির্বাচনকে কেন্দ্র করে প্রার্থীদের গণসংযোগ আর প্রচার-প্রচারণায় শহর জুড়ে বিরাজ করছে উৎসবমুখর পরিবেশ।

পৌরসভার রাস্তাঘাট, অলিগলি ও পাড়া-মহল্লা এখন মিছিল এবং স্লোগানমুখর। ব্যানার-ফেস্টুন এবং নির্বাচনী পোস্টারে ছেয়ে গেছে পুরো পৌর শহরের অলিগলি। চায়ের দোকান থেকে শুরু করে বসতবাড়ি, শিশু থেকে বৃদ্ধ সবার এখন আলোচনার বিষয় শুধুই নির্বাচন। প্রার্থীরা ভোট চেয়ে চষে বেড়াচ্ছেন তাদের নির্বাচনী এলাকা। নির্বাচনে মেয়র পদে আওয়ামী লীগ, বিএনপি এবং স্বতন্ত্র প্রার্থীসহ ৫ জন অংশ নিয়েছেন।

সবচেয়ে বেশি গনসংযোগ এবং প্রচার প্রচারনা দেখা যাচ্ছে আওয়ামীলীগ মনোনীত মেয়রপ্রার্থী গিয়াস উদ্দিন রুবেল ভাটের নৌকা মার্কার। চালাচ্ছেন ওয়ার্ড ভিত্তিক নির্বাচনী সভা, মাইকিং এবং মিছিল। জয়ের ব্যাপারে শতভাগ আশা ব্যক্ত করছেন তিনি।

অন্যদিকে বিএনপির মনোনীত প্রার্থী দুই বারের সাবেক মেয়র এবিএম জিলানীর ধানের শীষ মার্কার পক্ষে মাইকিং ছাড়া দলীয় নেতাকর্মীদের তেমন একটা প্রচারণায় দেখা যাচ্ছে না।

অন্যদিকে স্বতন্ত্র প্রার্থী অধ্যাপক মনির আহমেদের মোবাইল মার্কার পক্ষেও গনসংযোগ দেখা যাচ্ছে শহরের অলিগলিতে। এছাড়াও মেয়র পদে আরও প্রতিদ্ধিতা করছেন জগ প্রতীকে স্বতন্ত্র প্রার্থী নাসির উদ্দিন সগীর এবং নারিকেল গাছ প্রতিকে স্বতন্ত্র প্রার্থী মোঃ মাসুদ উদ্দিন।

একইভাবে নিজ নিজ প্রতীকে ভোট চেয়ে পাড়া-মহল্লা চষে বেড়াচ্ছেন কাউন্সিলর ও সংরক্ষিত আসনের মহিলা প্রার্থীরাও। সবাই নিজ নিজ প্রতীকে ভোট দিতে ভোটারদের দারে দারে যাচ্ছেন।

উৎসবমুখর পরিবেশে ভোটের জন্য প্রস্তুত রয়েছেন মেয়র, কাউন্সিলর ও সংরক্ষিত কাউন্সিলর প্রার্থীরা। উৎসুক হয়ে আছেন ভোটাররাও।
আওয়ামীলীগ সমর্থকরা বলছেন, উন্নয়ন চাইলে আওয়ামী লীগের বিকল্প নেই। তাই নৌকার বিজয় এখন সময়ের ব্যাপার মাত্র। এ দিকে বিএনপির সমর্থকরা বলছেন, ধানের শীষের বিকল্প নেই। ভোট সুষ্ঠু হলে কেউ বিএনপির জয় ঠেকাতে পারবে না। বিপুল ভোটে নির্বাচিত হবে ধানের শীষের প্রার্থী। আবার কেউ কেউ বলছেন মোবাইল মার্কার প্রার্থীই সেরা। শেষ পর্যন্ত কে জয়ের মালা পরে সেটাই এখন দেখার বিষয়।

আগামী ২৮শে ফেব্রুয়ারি ইলেকট্রনিক ভোটিং মেশিনের (ইভিএম) মাধ্যমে রায়পুর পৌরসভায় ভোটগ্রহণ হবে। প্রথমবারের মতো ইভিএম’র মাধ্যমে ভোট দেবে রায়পুর পৌরবাসী।

About desh khobor

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

*

Powered by Dragonballsuper Youtube Download animeshow