সংবাদ শিরোনামঃ
স্বাধীনতাযুদ্ধের চূড়ান্ত প্রস্তুতি নেয়ার দিন আজ!  ***  ঐতিহাসিক ৭ মার্চ; বঙ্গবন্ধুর প্রতিকৃতিতে প্রধানমন্ত্রীর শ্রদ্ধা  ***  ভবানীগঞ্জ জনগণের দ্বারে দ্বারে মামুন অর রশিদ ভুঁইয়া  ***  সংশোধন হবে ডিজিটাল নিরাপত্তা আইন : আইনমন্ত্রী  ***  ঝিনাইদহের ফারুকের প্রয়োজন একটি প্লাস্টিকের পা  ***  লক্ষ্মীপুরে সড়ক খোঁড়াখুঁড়িতে গ্যাস ও বিটিসিএল লাইন বিচ্ছিন্ন  ***  নৌকার প্রতীক পেলে জনগণের সেবক হিসেবে কাজ করবো:সাবেক যুবলীগ নেতা পলাশ  ***  রায়পুরে কাউন্সিলর নির্বাচিত হলেন ছাত্রলীগ নেতা রিজভী  ***  রায়পুর পৌর নির্বাচনে আ'লীগের জয়  ***  সাংবাদিকের ক্যামেরা থেকে `ভোট কারচুপি'র ভিডিও ডিলেট করালেন আ'লীগ সভাপতি
Home / জেলার সংবাদ / ভাষা শহীদদের জন্য দোয়া মাহফিলে আয়োজন করেন :লক্ষ্মীপুর ইশা ছাত্র আন্দোলন

ভাষা শহীদদের জন্য দোয়া মাহফিলে আয়োজন করেন :লক্ষ্মীপুর ইশা ছাত্র আন্দোলন

প্রেস বিজ্ঞপ্তি: ২১ ফেব্রুয়ারি রবিবার সকাল ৯ টা আন্তর্জাতিক মাতৃভাষা দিবস উপলক্ষে ইসলামী শাসনতন্ত্র ছাত্র আন্দোলন লক্ষীপুর জেলা শাখার উদ্যোগে দক্ষিণ তেমুহনী জেলা কার্যালয় সভাপতি এইচ, এম তানভীর হোসাইন এর সভাপতিত্বে ও সাধারণ সম্পাদক মুহাম্মদ মোফাচ্ছেল খান এর সঞ্চালনায় আলোচনা সভা অনুষ্ঠিত হয়। এসময় ভাষা শহিদ ও তাদের পরিবারের জন্য দোয়া ও মোনাজাত করা হয়।

এতে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন ইসলামী শ্রমিক আন্দোলনের কেন্দ্রীয় সহ-সভাপতি ও ইসলামী আন্দোলন বাংলাদেশ লক্ষীপুর জেলা শাখার সভাপতি জননেতা আলহাজ্ব অনারারী ক্যাপ্টেন (অবঃ) মুহাম্মদ ইব্রাহিম বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন, ইসলামী আন্দোলন বাংলাদেশ মনোনীত মেয়র পদপ্রার্থী মাওলানা জহিরুল ইসলাম সাহেব, এবং ইসলামী আন্দোলন বাংলাদেশ লক্ষ্মীপুর জেলা শাখার, সহ-সভাপতি জনাব দেলোয়ার হোসাইন সাহেব,  ইসলামী আন্দোলন বাংলাদেশ লক্ষ্মীপুর জেলা শাখার সাংগঠনিক সম্পাদক, মাওলানা ইমরান হোসাইন, দাওয়াহ ও প্রচার সম্পাদক, মাওলানা মাহমুদুল হাসান, ইশা ছাত্র আন্দোলন লক্ষ্মীপুর জেলা শাখার সাবেক সভাপতি, মাওলানা ইউছুফ আল-মাহমুদ, আলোচনা সভায় সভাপতি উদ্বোধনী বক্তব্যে বলেন, ইতিহাস বলে ভাষা আন্দোলন মুসলমানরাই করেছে সুতরাং ভাষা আন্দোলনের চেতনার নামে বামপন্থী নাস্তিকরা যে ফায়দা লুটতে চায় তা কখনোই ফলপ্রসূ হবে না।

তিনি সরকারকে হুঁশিয়ারি দিয়ে বলেন, যারা ভাষা বৈষম্যের বিরুদ্ধে জীবন দিতে পারে তারা রাষ্ট্রীয় বৈষম্যের বিরুদ্ধেও জীবন দিতে দ্বিধাবোধ করবে না। রাষ্ট্রের যে কোনো স্বার্থ রক্ষার্থে ইশা ছাত্র আন্দোলন সদাপ্রস্তুত।প্রধান অতিথি তার বক্তব্যে বলেন,ভাষা আন্দোলন অামাদের চেতনার বাতিঘর।আমরা বাঙালি, আমাদের মাতৃভাষা বাংলা। ভাষাকে কেন্দ্র করে বিশ্বের মানচিত্রে একটি জাতির অভ্যুদয় হয়েছে, সেই দেশটিও বাংলাদেশ। ভাষাকেন্দ্রিক জাতি গোষ্ঠীর উদ্ভব, বিকাশ ও অগ্রসরমানতার এ আকাশস্পর্শী অবাক অর্জন, এর মর্মমূলে রয়েছে ১৯৫২ সালের ভাষা আন্দোলনের পটভূমি। পেছনে রয়েছে এক রক্তমাখানো ইতিহাস,বেদনা ও বিসর্জনের বিষাদ নদী।

তিনি আরো বলেন এই দেশ আমাদের এই দেশের মাটিও আমাদের, যারা দেশ এবং দেশের সার্বভৌমত্বকে বিলীন করার জন্য উট পেতে রয়েছে তাদের সমূলে ধ্বংস করার জন্য আমাদেরকে-ই ভাষা আন্দোলনের ন্যায় আবারও একটি ইসলাম বিপ্লব করতে হবে।আলোচনা সভার শেষে ভাষা শহীদদের রুহের মাগফিরাত কামনায় দোয়া করা হয়। আলোচনা সভা ও দোয়া মাহফিলের পরে এক বর্ণমালা র‍্যালি অনুষ্ঠিত হয়। বর্ণমালা র‍্যালিটি দক্ষিণ তেমহনি হতে শুরু হয়ে সামাদ চত্বর প্রদর্শন করে উত্তর তেমহনি গিয়ে শেষ হয়।আলোচনা সভা ও বর্ণমালা র‍্যালি অনুষ্ঠানে আরো উপস্থিত ছিলেন, ইসলামী শাসনতন্ত্র ছাত্র আন্দোলন লক্ষীপুর জেলা শাখার সহ-সভাপতি মোহাম্মদ মাইনুদ্দিন চিশতী, সাংগঠনিক সম্পাদক মোহাম্মদ হাবিবুর রহমান, দাওয়াহ ও প্রশিক্ষণ সম্পাদক মোঃ আব্দুল আহাদ ভূঁইয়া, তথ্য গবেষণা ও প্রচার সম্পাদক মুহাম্মদ জমির আলী, প্রকাশনা ও দপ্তর সম্পাদক মোহাম্মদ রেদওয়ান হোসাইন সহ প্রমুখ নেতৃবৃন্দ।

About Alamgir Hossain

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

*

Powered by Dragonballsuper Youtube Download animeshow