Home / এক্সক্লুসিভ / ভবানীগঞ্জ জনগণের দ্বারে দ্বারে মামুন অর রশিদ ভুঁইয়া

ভবানীগঞ্জ জনগণের দ্বারে দ্বারে মামুন অর রশিদ ভুঁইয়া

রাকিব হোসেন: সারাদেশের ন্যায় লক্ষ্মীপুর জেলায়ও চলছে নির্বাচনের আগাম প্রচারণার উৎসব। নির্বাচনী আমেজ বিরাজ করছে গ্রামে গ্রামে। ভোর থেকে গভীর রাত অবধি কর্মী, সমর্থন ও ভোটারদের বাড়ি বাড়ি গিয়ে খোঁজ-খবর নিচ্ছেন সম্ভাব্য প্রর্থীরা।

এরই ধারাবাহিকতায় লক্ষ্মীপুর সদর উপজেলার ১৭নং ভবানীগঞ্জ ইউনিয়নে আগামী নির্বাচনে চেয়ারম্যান প্রার্থী হওয়ার লক্ষ্যে ব্যাপক প্রচার-প্রচারণা চালিয়ে যাচ্ছেন ইউনিয়ন আওয়ামী লীগ নেতা মামুন ভুঁইয়া। তিনি ছুটে চলেছেন ভোটার তথা গ্রামবাসীর দ্বারে দ্বারে। স্থানীয় মসজিদ-মাদ্রাসা, শিক্ষা প্রতিষ্ঠান ও অসহায়দের পাশে থেকে তাদের সহায়তায় কাজ করে যাচ্ছেন তিনি। ইতিমধ্যে বহু ব্যক্তি ও প্রতিষ্ঠানকে তিনি ব্যক্তিগতভাবে সহায়তার হাত বাড়িয়ে দিয়েছেন।

খোঁজ নিয়ে জানা যায়, মামুন অর রশিদ ভুঁইয়া ভবানীগঞ্জ ইউনিয়ন আওয়ামী লীগের নির্বাচিত সাধারণ সম্পাদক। তিনি ১৯৮৪ সালে ভবানীগঞ্জ বহুমুখী উচ্চ বিদ্যালয়ে ছাত্রলীগে যোগদানের মাধ্যমে রাজনৈতিক জীবনে প্রবেশ করেন। ১৯৯০-৯২তে ঢাকা নিউ মডেল ডিগ্রি কলেজে ছাত্রলীগের সদস্য হিসেবে যোগদান করেন। ২০০৩-২০১১ সাল পর্যন্ত ভবানীগঞ্জ ইউনিয়ন যুবলীগের সাধারণ সম্পাদক হিসেবে দায়িত্ব পালন করেন। ২০১২-২০১৭ সাল পর্যন্ত ভবানীগঞ্জ ইউনিয়ন আওয়ামী লীগের যুগ্ম-সাধারণ সম্পাদক হিসেবে দায়িত্ব পালন করেন।

মামুন অর রশিদ ওই এলাকার মৃত ছায়েদ উল্লাহ ভূঁইয়া ও আমেনা খাতুনের সন্তান। তিনি জন্মগ্রহণ করেন ১৯৭০ সালের ১লা জানুয়ারি। বাড়ি আপিল উদ্দিন ভূঁইয়া বাড়ি, গ্রাম/রাস্তাঃ আব্দুল্লাহপুর, ডাকঘরঃ ভবানীগঞ্জ, উপজেলাঃ সদর, জেলাঃ লক্ষ্মীপুর।

শিক্ষাগত যোগ্যতা: এইচএসসি (নিউ মডেল ডিগ্রি কলেজ, ঢাকা)। পেশা হিসেবে রয়েছেন ব্যবসায়ী। তিনি ইব্রাহীম মিয়া জামে মসজিদ, মিয়ার বেঁড়ি, মিয়ার বেঁড়ি ইসমাইল মেমোরিয়াল দাখিল মাদ্রাসা, ড্রপ স্কুল ব্যবস্থাপনা কমিটি ও চাইল্ড কেয়ার একাডেমির (আব্দুল্লাহ পুর) সভাপতি হিসেবে দায়িত্ব পালন করছেন।

এছাড়াও সাধারণ সম্পাদক হিসেবে মেহের আলী ভূঁইয়া জামে মসজিদ, উপদেষ্ঠা হিসেবে ভবানীগঞ্জ ব্লাড ডোনেট ক্লাব, ওয়াপদা ক্লাব, রংধনু ক্লাব, বিদ্যাৎসাহী সদস্য হিসেবে আব্দুল্লাহপুর সরকারি প্রাথমিক বিদ্যালয়, অভিভাবক সদস্য হিসেবে ভবানীগঞ্জ বহুমুখী উচ্চ বিদ্যালয়ে দায়িত্ব পালন করছেন।

আগামী নির্বাচনে নিজ দল আওয়ামীলীগ থেকে মনোয়ন প্রত্যাশা করে মামুন অর রশিদ বলেন, আমার বিগত দিনের রাজনৈতিক আন্দোলন-সংগ্রামের ভুমিকা বিবেচনায় দল আমাকে নৌকা মার্কার প্রার্থী হিসেবে মনোনয়ন দিবে বলে আমি দৃঢ় প্রত্যাশা ব্যক্ত করছি। দল আমাকে মূল্যায়িত করলে আমি আমার সাংগঠনিক দক্ষতা ও জনসেবার মাধ্যমে এলাকায় দলের ভাবমূর্তি আরো উজ্জ্বল করতে সক্ষম হবো বলে দৃঢ় প্রত্যাশা ব্যক্ত করছি।

About দেশ খবর

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

*

Powered by Dragonballsuper Youtube Download animeshow