Home / আইন ও আদালত / লক্ষ্মীপুর তেওয়ারীগঞ্জ পুকুরে বিষ ঢেলে মাছ মারার অভিযোগ

লক্ষ্মীপুর তেওয়ারীগঞ্জ পুকুরে বিষ ঢেলে মাছ মারার অভিযোগ

আলমগীর হোসেন লক্ষ্মীপুর: লক্ষ্মীপুর সদর উপজেলায় পুকুরে বিষ ঢেলে এক ব্যক্তির মাছ মেরে ফেলার অভিযোগ উঠেছে। পূর্বশত্রুতার জের ধরে পুকুর বিষ ঢেলে মাছ মারা হয় বলে ওই ব্যক্তির অভিযোগ। এ ঘটনা তিনি থানায় মামলা করবেন বলে জানিয়েছেন।

ক্ষতিগ্রস্ত  নাম মো:হাসান তিনি সদর উপজেলার নতুন তেওয়ারীগঞ্জ ইউনিয়নের শহর কর্সবা গ্রামের বারাই বাড়ি ওমান প্রবাসী।

মো:হাসানের ভাষ্য, তাদের বাড়ির একটি পুকুরে কয়েক বছর ধরে তিনি মাছ চাষ করে আসছিলেন। পুকুরে প্রায় ৩ লাখ টাকা ব্যয়ে রুই, কাতলা, তেলাপিয়া, সিলভার কার্প,সরপটি সহ বিভিন্ন প্রজাতির মাছের চাষ করে। মাছগুলো কিছুদিন পরেই তারা বিক্রি করত। এ নিয়ে একই গ্রামের বাসিন্দা আবুল খায়ের,ফারুখ হোসেন ,সুমন,মিশু,সোহেল গংদের সঙ্গে সম্পত্তি নিয়ে বিরোধ দেখা দেয়। মামলা–মোকদ্দমাও রয়েছে।বুধবার  রাতে পুকুরের বিষ প্রয়োগ করে বৃহস্পতিবার সকালে লোকজন পুকুরে মরা মাছ ভেসে উঠতে দেখে। তিনি জানান, পুকুরে বিষ ঢালার বেশ কিছু আলামতও পাওয়া গেছে।


সাদ্দামের  তথ্যমতে, মাছ চাষ নিয়ে আবুল খায়ের গংদের সঙ্গে দীর্ঘ দিন সম্পত্তি বিরোধ চলে আসছিল।বুধবার বিকালে আবুল খায়ের পুকুরে বিষ ঢালার হুমকি দেয়। রাতেই পুকুরে বিষ প্রয়োগ করে সকালে এলাকাবাসী দেখে বিষ প্রয়োগের কারণে মাছ মরে ভেসে ওঠে।তাঁর দাবি, পুকুরে বিষ দেওয়ার কারণে প্রায় তিন লাখ টাকার মাছ মরে গেছে। ন্যায় বিচার পাওয়ার লক্ষে প্রশাসনের সু দিষ্টি কামনা করেন ক্ষতিগ্রস্ত পরিবার।এ ঘটনার সঙ্গে জড়িত থাকার কথা অস্বীকার করেছেন  আবুল খায়ের গং।।

ঘটনার খবর পেয়ে ইউপি চেয়ারম্যান নজরুল ইসলাম ভুলু সরোজমিনে পুকুরে বিষ প্রয়োগের দৃশ্য দেখে যান।

লক্ষ্মীপুর সদর থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) জসিম উদ্দিন  বলেন, এই বিষয়ে থানায় এখনো মামলা বা অভিযোগ করা হয়নি। অভিযোগ পেলে তদন্ত করে আইনগত ব্যবস্থা নেওয়া হবে।

About Alamgir Hossain

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

*

Powered by Dragonballsuper Youtube Download animeshow