Home / রাজনীতি / ভারতের সৈন্যদের রক্তে বাংলার মাটি রঞ্জিত হয়েছিল: হানিফ

ভারতের সৈন্যদের রক্তে বাংলার মাটি রঞ্জিত হয়েছিল: হানিফ

আলমগীর হোসেন লক্ষ্মীপুর প্রতিনিধি : আওয়ামী লীগের যুগ্ম-সাধারণ সম্পাদক মাহবুবুল আলম হানিফ এমপি বলেছেন, ভারত মুক্তযুদ্ধকালীন সময়ে ১ কোটি ২০ লাখ মানুষকে আশ্রয় দিয়েছিলো, শুধু তাই নয় ৯টি মাস তারা এসব মানুষের আহার যুগিয়েছিলো, মুক্তিযোদ্ধাদের প্রশিক্ষণ, অস্ত্র দিয়েছিলো, মুক্তিযোদ্ধাদের সঙ্গে তাদের সৈন্যরা এসে যুদ্ধ করে দেশ স্বাধীনে অগ্রণী ভূমিকা রেখেছিলো।

তিনি বলেন, ভারতের বহু সৈন্য এখানে প্রাণ হারিয়েছিলো তাদের রক্তে বাংলার মাটি রঞ্জিত হয়েছিল। আমরা বঙ্গবন্ধুর স্বপ্নের সোনার বাংলা গড়তে চাই। আর পাকিস্তানের প্রেতাত্মারা ধর্মের দোহাই দিয়ে সমাজে অস্থীতিশীলতা ও হানাহানি সৃষ্টি করছে। দলের মধ্যে সকল বিভেদ ভুলে ঐক্যবদ্ধভাবে সেই অপশক্তিকে নির্মূল করতে হবে।

মঙ্গলবার (২৩ মার্চ) বিকেলে লক্ষ্মীপুর জেলা আওয়ামী লীগের বর্ধিত সভায় প্রধান অতিথির বক্তব্যে এসব কথা বলেন তিনি।

বিএনপি জামায়াতের সমালোচনা করে হানিফ বলেন, বঙ্গবন্ধুর পররাষ্ট্রনীতি অনুযায়ী সকল দেশের সঙ্গে আমাদের বন্ধুত্বপূর্ণ সম্পর্ক রয়েছে। এর মধ্যে প্রতিবেশী দেশ ভারতের সঙ্গে আমাদের সম্পর্ক অনেক নিবিড়, অনেক গভীর ও রক্তের সম্পর্ক। কারো সঙ্গে বৈরী আচরণে সম্পর্ক নষ্ট হবে তা হতে পারে না। কারো সঙ্গে কোনো সমস্যা হলে দ্বিপাক্ষিক আলোচনা হতে পারে।

জেলা আওয়ামী লীগের সভাপতি গোলাম ফারুক পিংকুর সভাপতিত্বে ও সাধারণ সম্পাদক নুর উদ্দিন চৌধুরী নয়নের সঞ্চালনায় সভায় বিশেষ অতিথি ছিলেন কেন্দ্রীয় আওয়ামী লীগের কৃষি ও সমবায়বিষয়ক সম্পাদক ফরিদুন্নাহার লাইলি ও যুব ও ক্রীড়াবিষয়ক সম্পাদক হারুনুর রশিদ।

সভায় উপস্থিত ছিলেন- লক্ষ্মীপুর জেলা পরিষদের চেয়ারম্যান মো. শাহজাহান, আওয়ামী লীগ নেতা এমএ তাহের, এম আলাউদ্দিন, সফিকুল ইসলাম, মিজানুর রহিম, একেএম নুরুল আমিন, সফিক মাহমুদ পিন্টু, মামুনুর রশিদ, ইসমাইল খোকন, কাজী জামশেদ কবির বাকি বিল্লাহ, আবুল কাশেম চৌধুরী, ইসমাইল হোসেন চৌধুরী ও একেএম সালাহ উদ্দিন টিপুসহ বিভিন্ন সহযোগি সংগঠনের নেতারা।

প্রসঙ্গত, ১১ এপ্রিল লক্ষ্মীপুর-২ আসনে উপনির্বাচন অনুষ্ঠিত হবে। নির্বাচনে নৌকার প্রার্থী জেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক নুর উদ্দিন চৌধুরী নয়ন। তার প্রতিদ্বন্দ্বী জাতীয় পার্টির কেন্দ্রীয় সদস্য ফায়িজ উল্যাহ শিপন ও বাংলাদেশ কংগ্রেসের ঢাকা মহানগরের আহ্বায়ক আবুল কালাম আজাদ।

About Alamgir Hossain

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

*

Powered by Dragonballsuper Youtube Download animeshow