Home / Featured / বিশ্বব্যাপী করোনা শনাক্ত ১২ কোটি ৭২ লাখ

বিশ্বব্যাপী করোনা শনাক্ত ১২ কোটি ৭২ লাখ

আন্তর্জাতিক ডেস্ক: বিশ্বব্যাপী করোনাভাইরাসে আক্রান্ত হিসেবে শনাক্ত হয়েছে ১২ কোটি ৭২ লাখ ৬৬ হাজার ১৮ জন। এর মধ্যে মারা গেছেন ২৭ লাখ ৮৮ হাজার ৮১২ জন। সুস্থ হয়েছেন ১০ কোটি ২৫ লাখ ৫১ হাজার ৫৩৫ জন।

রবিবার (২৮ মার্চ) সকাল ৮টায় আন্তর্জাতিক পরিসংখ্যানভিত্তিক ওয়েবসাইট ওয়ার্ল্ডোমিটার থেকে এ তথ্য জানা গেছে।

তাদের সর্বশেষ তথ্য অনুযায়ী, বিশ্বে করোনাভাইরাসে আক্রান্ত হয়ে সবচেয়ে বেশি মৃত্যু হয়েছে যুক্তরাষ্ট্রে। দেশটিতে এখন পর্যন্ত ৫ লাখ ৬২ হাজার ১২ জন মারা গেছেন। এছাড়া করোনা শনাক্ত হয়েছেন ৩ কোটি ৯ লাখ ১৭ হাজার ১৩০ জন। আর সুস্থ হয়েছেন ২ কোটি ৩৩ লাখ ৪৮ হাজার ৫০৪ জন। বিশ্বে শনাক্তের দিক দিয়ে এটিই কোনো দেশে সর্বোচ্চ।

যুক্তরাষ্ট্রের পর করোনায় সবচেয়ে ক্ষতিগ্রস্ত দেশ হচ্ছে ব্রাজিল। আক্রান্ত এবং মৃত্যু বিবেচনায় দেশটির অবস্থান দ্বিতীয়। লাতিন আমেরিকার এই দেশটিতে এখন পর্যন্ত আক্রান্ত হয়েছেন ১ কোটি ২৪ লাখ ৯০ হাজার ৩৬২ জন। তাদের মধ্যে মৃত্যু হয়েছে ৩ লাখ ১০ হাজার ৬৯৪ জনের। আর সুস্থ হয়েছেন ১ কোটি ৮ লাখ ৭৯ হাজার ৬২৭ জন।

তালিকায় তৃতীয় স্থানে রয়েছে ভারত। এশিয়ার মধ্যে ভারতই হচ্ছে করোনায় সবচেয়ে বিপর্যস্ত দেশ। ভারতে করোনা রোগী শনাক্ত হয়েছে ১ কোটি ১৯ লাখ ৭১ হাজার ৪ জন। মারা গেছেন ১ লাখ ৬১ হাজার ৫৮৬ জন। আর সুস্থ হয়েছেন ১ কোটি ১৩ লাখ ২১ হাজার ৫৭৮ জন।

এরপর শনাক্তের দিক থেকে তালিকায় রয়েছে যথাক্রমে রাশিয়া, ফ্রান্স, যুক্তরাজ্য, ইতালি, স্পেন, তুরস্ক ও জার্মানি। আর তালিকায় বাংলাদেশের অবস্থান ৩৪তম।

About দেশ খবর

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

*

Powered by Dragonballsuper Youtube Download animeshow