Home / Featured / করোনা বাড়ায় ফ্রান্সে স্কুল বন্ধ ঘোষণা

করোনা বাড়ায় ফ্রান্সে স্কুল বন্ধ ঘোষণা

আন্তর্জাতিক ডেস্ক: বিশ্বব্যাপী করোনা মহামারি আবারো বাড়তে শুরু করেছে। ইতোমধ্যে অনেক দেশেই নতুন করে লকডাউন জারি করা শুরু হয়েছে। ভাইরাসটির সংক্রমণের প্রভাবে সবচেয়ে ক্ষতিগ্রস্ত দেশগুলোর মধ্যে ফ্রান্স অন্যতম। সেখানে মহামারি রোধে স্কুল বন্ধ করার নির্দেশ দিয়েছে সরকার। বিবিসি।

এক ঘোষণায় দেশটির প্রেসিডেন্ট ইমানুয়েল ম্যাক্রোন বলেছেন, আগামী তিন সপ্তাহের জন্য ফ্রান্সের সকল স্কুল বন্ধ থাকবে। ক্রমবর্ধমান কোভিড-১৯ সংক্রমণের বিরুদ্ধে লড়াইয়ের জন্য নতুন জাতীয় বিধিনিষেধের অংশ হিসেবে এ সিদ্ধান্ত। আগামী শনিবার থেকে এ সিদ্ধান্ত কার্যকর হবে।

পাশাপাশি অপ্রয়োজনীয় সকল দোকানপাট শনিবার থেকে বন্ধ থাকবে এবং অতি জরুরি প্রয়োজন ছাড়া কেউ নিজ বাড়ি থেকে সর্বোচ্চ ১০ কিলোমিটারের (৬ মাইল) বেশি ভ্রমণ করতে পারবে না। এর আগে মার্চ মাসের শুরুর দিকে ফ্রান্সের ১৬টি অঞ্চলে লকডাউন জারি করা হয়। এবার তা বাড়িয়ে পুরো দেশে করা হয়েছে। গত বছর মহামারির প্রাদুর্ভাবের পর থেকে যা দেশটিতে তৃতীয়বারের মতো লকডাউন।

উল্লেখ্য, ফ্রান্সে এখন পর্যন্ত করোনাভাইরাসে আক্রান্ত হয়েছেন ৪ দশমিক ৬ মিলিয়নের বেশি মানুষ। এদের মধ্যে মৃত্যুবরণ করেছেন ৯৫ হাজার ৪৯৫ জন।

About দেশ খবর

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

*

Powered by Dragonballsuper Youtube Download animeshow