Home / আন্তর্জাতিক / মহারাষ্ট্রে হাসপাতালে ফের আগুন, ৪ রোগীর মৃত্যু

মহারাষ্ট্রে হাসপাতালে ফের আগুন, ৪ রোগীর মৃত্যু

আন্তর্জাতিক ডেস্ক: ভারতের পশ্চিমাঞ্চলীয় রাজ্য মহারাষ্ট্রে ফের হাসপাতালে অগ্নিকাণ্ডের ঘটনা ঘটেছে। এতে মারা গেছেন চার রোগী। ২০ রোগীকে হাসপাতাল থেকে উদ্ধার করা হয়েছে। তাদের মধ্যে ছয়জন আইসিইউতে ছিলেন।

বুধবার (২৮ এপ্রিল) ভোর ৩টা ৪০ মিনিটে মহারাষ্ট্রের রাজধানী মুম্বাই থেকে ২৮ কিলোমিটার দূরে থানে নামক এলাকার একটি বেসরকারি হাসপাতালে এই ঘটনা ঘটে। বর্তমানে আগুন নিয়ন্ত্রণে। আনন্দবাজার।

অগ্নিকাণ্ডের ফলে হাসপাতালের প্রথম তলা পুড়ে ছাই হয়ে গেছে। ওই হাসপাতালে করোনা আক্রান্ত কোনও রোগী ছিলেন না। ঘটনাস্থলে ফায়ার সার্ভিসের তিনটি ইউনিট এবং পাঁচটি অ্যাম্বুলেন্স রয়েছে।

অন্য হাসপাতালে স্থানান্তরিত করার সময় ওই চার রোগীর মৃত্যু হয়। যদিও সেখানকার স্থানীয় বিধায়ক এবং মহারাষ্ট্রের মন্ত্রী জিতেন্দ্র অওহাদ জানিয়েছেন, জীবন্ত দগ্ধ হয়ে মৃত্যু হয়েছে রোগীদের।

মন্ত্রী আরো জানান, মুখ্যমন্ত্রী উদ্ধাব ঠাকুরকে ঘটনার বিষয়ে অবহিত করা হয়েছে। মৃতদের পরিবারকে ৫ লাখ এবং আহতদের ১ লাখ টাকা করে দেয়া হবে।

তবে আগুনের সূত্রপাতের বিষয়ে এখনো কিছু জানা যায়নি। এজন্য পুলিশ ও মেডিকেল কর্মকর্তাদের সমন্বয়ে একটি উচ্চ পর্যায়ের তদন্ত কমিটি গঠন করা হয়েছে বলে জানান মন্ত্রী।

উল্লেখ্য, গত শুক্রবারই মহারাষ্ট্রের পালঘর জেলার এক কোভিড হাসপাতালে আগুন লাগে। অন্তত ১৩ জনের মৃত্যু হয়েছিল সেই মর্মান্তিক দুর্ঘটনায়। তারও আগে ২১ এপ্রিল রাজ্যের নাসিকে অক্সিজেন ট্যাঙ্ক লিক করায় ২২ জন রোগীর মৃত্যু হয়।

About দেশ খবর

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

*

Powered by Dragonballsuper Youtube Download animeshow