Home / রাজনীতি / রায়পুরে ধান কেটে-মাড়াই করে কৃষকের বাড়ি পৌঁছে দিলো যুবলীগ

রায়পুরে ধান কেটে-মাড়াই করে কৃষকের বাড়ি পৌঁছে দিলো যুবলীগ

নাঈম কামাল: লক্ষ্মীপুরের রায়পুরে করোনা পরিস্থিতির কারণে শ্রমিক সংকটে থাকা এক অসহায় কৃষকের জমির ধান কেটে-মাড়াই করে বাড়ি পৌঁছে দিয়েছে যুবলীগের নেতাকর্মীরা।

শুক্রবার (৩০ এপ্রিল) ভোর সাড়ে ৫টা থেকে দুপুর ১২টা পর্যন্ত যুবলীগ নেতা ফরহাদ হোসেন ও রাকিব ভুঁইয়ার নেতৃত্বে উপজেলার ৬নং কেরোয়া ইউনিয়নের ৪নং ওয়ার্ডে চলে ধান কাটা ও মাড়াইয়ের কাজ। রায়পুর উপজেলা যুবলীগের সাবেক আহবায়ক মামুন বিন জাকারিয়ার আহবানে ধান কাটা ও মাড়াইয়ে অংশ নেয় ১২ যুবলীগকর্মী। ধান মাড়াই শেষে তা কৃষকের বাড়িতে পৌঁছে দেয় তারা।

শ্রমিক সংকটে ধান কাটতে না পারা অসহায় কৃষক বলেন, কয়েকদিন ধরে শুনতেছি যে কোন সময় ঝড়-বৃষ্টি হতে পারে। ঝড়-বৃষ্টি শুরু হলে ধানের ক্ষতি হবে। এমন পরিস্থিতিতে শ্রমিক না পেয়ে দুশ্চিন্তায় ছিলাম। ফরহাদ হোসেন ও রাকিব ভুঁইয়ার নেতৃত্বে যুবলীগের ছেলেরা এসে কোনো মজুরি ছাড়াই ক্ষেত থেকে ধান কেটে ও মাড়াই করে বাড়ি পৌঁছে দিয়েছে। আমি খুবই খুশি।

যুবলীগ নেতা ফরহাদ হোসেন বলেন, করোনা পরিস্থিতিতে অসহায় এই কৃষক শ্রমিক খুঁজে পাচ্ছিলো না শুনে আমরা রায়পুর উপজেলা যুবলীগের সাবেক আহবায়ক মামুন বিন জাকারিয়া ভাইয়ের আহবানে ধান কেটে ও মাড়াই করে তার বাড়ি পৌঁছে দিয়েছি। আমরা সবসময় অসহায় কৃষকের পাশে আছি এবং থাকবো।

রাকিব ভুঁইয়া বলেন, রায়পুর উপজেলা যুবলীগের সাবেক আহবায়ক মামুন বিন জাকারিয়া ভাইয়ের আহবানে শ্রমিক সঙ্কটে থাকা এক কৃষকের ২৫ শতাংশ জমির ধান কেটে ও মাড়াই করে বাসায় পৌঁছে দিয়েছি। সকাল সাড়ে ৫টা থেকে দুপুর ১২টা পর্যন্ত আমরা এ কাজ করেছি। যুবলীগ সবসময় কৃষকের পাশে ছিলো, বর্তমানেও আছে এবং ভবিষ্যতেও থাকবে। আমরা এই করোনা পরিস্থিতিতে শধু কৃষকের ধান কেটে ও মাড়াই করে দিচ্ছি না আমরা সাধ্যমতো অসহায়দের মাঝে ত্রাণ বিতরণ করছি।

উল্লেখ্য, কৃষকের ধান কাটার পাশাপাশি যুবলীগ নেতা ফরহাদ হোসেন ও রাকিব ভুঁইয়া অসহায়দের মাঝে ত্রাণ বিতরণ করেছেন। ত্রাণ সামগ্রীর মধ্যে ছিলো- চাল, আলু, চোলা, তেল, পেঁয়াজ, মুড়ি ইত্যাদি।

About দেশ খবর

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

*

Powered by Dragonballsuper Youtube Download animeshow