Home / খেলা / মেসি জাদুতে ভ্যালেন্সিয়াকে ৩-২ গোলে হারালো বার্সেলোনা

মেসি জাদুতে ভ্যালেন্সিয়াকে ৩-২ গোলে হারালো বার্সেলোনা

স্পোর্টস ডেস্ক: লা লিগায় শ্বাসরুদ্ধকর ম্যাচে মেসি যাদুতে জয়ে ফিরেছে বার্সেলোনা। পিছিয়ে পড়েও আর্জেন্টাইন তারকার জোড়া গোলে ভ্যালেন্সিয়াকে ৩-২ গোলে হারিয়েছে কাতালানরা। এদিকে, ইপিএলে গ্যারেথ বেলের হ্যাটট্রিকে শেফিল্ড ইউনাইটেডকে ৪-০ গোলে বিধ্বস্ত করেছে টটেনহ্যাম হটস্পার।

ম্যাচের শুরু থেকে বল দখলে রেখে বার্সেলোনা চেপে ধরে ভ্যালেন্সিয়াকে। কিন্তু যোগ্য ফিনিসারের অভাবে গোল পাওয়া হয়নি। এছাড়া ভ্যালেন্সিয়ার রক্ষণও ছিল বেশ জমাট।

প্রতি আক্রমণে উঠে ভ্যালিন্সিয়া সুযোগ পেয়েছিল। তবে গোলের দেখা পায়নি। ২০ মিনিটে গায়ার শট দূরের পোস্ট দিয়ে যায়। ৬ মিনিট পর রাচিচ এর শট গোলকিপার তের স্টেগেন ঝাঁপিয়ে পড়ে প্রতিহত করেন। ৪৯ মিনিটে গুয়েডেসের শট গোলকিপারের শরীরে লেগে প্রতিহত হয়।

কিন্তু পরের মিনিটে ১-০। কর্নার থেকে গ্যাব্রিয়েল পোলিস্তা জোরালো হেডে গোল করে দলকে এগিয়ে নেন।

ভ্যালেন্সিয়ার লিড ছিল মোটে ৫ মিনিট। ৫৬ মিনিটে তাদের সব প্রতিরোধ ভেঙে চুরমার। ম্যাচে সমতা আনে বার্সেলোনা। পেনাল্টি থেকে মেসির শট গোলকিপার ঝাঁপিয়ে পড়ে রুখে দিলেও ফিরতি বলে আবারও মেসি পেয়ে গোল করতে ভুল করেননি।

এরপর বার্সেলোনা আরো দূরন্ত। ৬৩ মিনিটে স্কোরলাইন ২-১। দি ইয়ং এর হেড গোলকিপার ফিরিয়ে দেন, ফিরতি বলে গ্রিজম্যান টোকায় ব্যবধান বাড়িয়ে নিয়েছে অবলীলায়।

মেসি ম্যাজিক বুঝি তখনও বাকী ছিল। ৬৯ মিনিটে এই তারকার তার স্বভাবসুলভ ফ্রি-কিক থেকে দুর্দান্ত গোল করেন। আর্জেন্টাইন এই ফরোয়ার্ডের শট পোস্টে লেগে জাল কাঁপায়। এ নিয়ে লা লিগায় এই মৌসুমে সর্বোচ্চ ২৮ গোল মেসির।

পিছিয়ে পড়ে ভ্যালেন্সিয়াও গোল শোধ দেয়ার চেষ্টা করেছে। ৮৩ মিনিটে সফলও হয়েছে। বক্সের বাইর থেকে বুলেট গতির শটে ব্যবধান কমান সোলের। বাকী সময়টুকু ৩-২ স্কোরলাইন রেখেই মাঠ ছেড়েছে বার্সেলোনা।

আগের ম্যাচে লাল কার্ড দেখায় এই ম্যাচে ডাগ আউটে ছিলেন না কুমান। আগামী শনিবার পরের রাউন্ডে আতলেতিকোর বিপক্ষে ঘরের মাঠেও তাকে পাবে না বার্সেলোনা। আরেকটি কঠিন লড়াই কোচকে ছাড়াই পাড়ি দিতে হবে তাদের।

পরদিন মুখোমুখি হবে শিরোপা লড়াইয়ে থাকা অন্য দুই দল রিয়াল ও সেভিয়া।

About দেশ খবর

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

*

Powered by Dragonballsuper Youtube Download animeshow