ঢাকা, শুক্রবার, ০৩ ফেব্রুয়ারী ২০২৩, ২১ জৈষ্ঠ্য ১৪২৯, ১২ রজব ১৪৪৪

আনুচিংয়ের পর ফুটবলকে বিদায় বললেন সাজেদা



আনুচিংয়ের পর ফুটবলকে বিদায় বললেন সাজেদা

২০২৪ প্যারিস অলিম্পিকের বাছাইপর্বের জন্য ৯ জানুয়ারি থেকে অনুশীলন শুরু করেছে বাংলাদেশ নারী ফুটবল দল। সেই দলে ছিলেন আনুচিং মগিনি-সাজেদে খাতুনেরাও। কিন্তু গত শনিবার বিকেলে টিম মিটিংয়ে তাদের ডেকে বলা হয় ক্যাম্প ছাড়তে হবে। সেদিনই রাতে তিনি ফিরে গেছেন খাগড়াছড়ির নিজ বাড়িতে।

এর একদিন পর অভিমানে সোশ্যাল মিডিয়ার মাধ্যমে জাতীয় দল থেকে অবসরের ঘোষণা দেন সাফজয়ী দলের এই ফুটবলার। তবে তখনও জানা ছিল না কি করতে যাচ্ছেন ক্যাম্প ছাড়তে বলা বাকি ফুটবলারর। অবশেষে মগিনির বিদায় বলার একদিন পর বিদায় জানালে তারই আরেক সতীর্থ ফুটবলার সাজেদা খাতুন।

সোমবার (২৩ জানুয়ারি) নিজের ফেসবুকে পোস্টের মাধ্যমে ফুটবল থেকে অবসরের ঘোষনা দেন সাফজয়ী দলের সদস্য সাজেদা খাতুন।

মাত্র ২০ বছরে বয়সে ফুটবলকে বিদায় জানানোর সিদ্ধান্ত জানিয়ে ফেসবুকে সাজেদা লেখেন, বিদায় একদিন সবাইকেই নিতে হবে ফুটবল ক্যারিয়ার থেকে। আজকের পর থেকে ফুটবল ক্যারিয়ারকে বিদায় দিলাম। নতুন করে জীবন শুরু করতে চাই।

এর আগে আনুচিং মগিনি নিজের ফেসবুকে লেখেন, আজকের পর থেকে ফুটবলকে বিদায়।

মগিনি-সাজেদাদের এভাবে না বলে দেয়ার কারণ হিসেবে ফুটবল ফেডারেশনের উইমেন্স উইংয়ের চেয়ারম্যান মাহফুজা আক্তার কিরণ বলেন, আমরা তো কাউকে বাদ দিতে চাই না। এদের পেছনে আমাদের কত এফোর্ট দিতে হয় ফাইনেন্সিয়াল, ফিজিক্যাল, মেন্টাল। নতুন একজনকে তৈরি করতে তো সময় লাগে। ওদেরকেই তো আমরা ধরে রাখতে চাই। কিন্তু ওরা তো সেই জায়গাটা ধরে রাখতে পারছে না।


   আরও সংবাদ