ঢাকা, শনিবার, ২৬ নভেম্বর ২০২২, ১২ চৈত্র ১৪২৯, ২ জ্বমাদিউল আউয়াল ১৪৪৪

‘রোগীরাও জানে দেশে রিজার্ভ নাই’



‘রোগীরাও জানে দেশে রিজার্ভ নাই’

নাগরিক ঐক্যের সভাপতি মাহমুদুর রহমান মান্না বলেছেন,  দেশে রিজার্ভ না থাকার বিষয়টি হাসপাতালের রোগীরাও জানে। দেশে বর্তমানে রিজার্ভ ২৭ বিলিয়ন ডলার যা সরকার স্বীকার করছে না। রিজার্ভের টাকা আপনারা (আওয়ামী লীগ) বিভিন্নভাবে নিজেদের জন্য খরচ করেছেন। সরকার চাল-ডাল-গমের আমদানি বন্ধ করে দিয়েছে। প্রধানমন্ত্রী দুর্ভিক্ষ হওয়ার কথা বলেছেন। এটি সত্যি। কারণ তিনি জানেন অর্থনীতির অবস্থা।

শুক্রবার (২৮ অক্টোবর) দুপুর ১২টায় জাতীয় প্রেসক্লাবে এক অনুষ্ঠানের আয়োজন করে বাংলাদেশ ইয়ুথ ফোরাম। মাওলানা মোহাম্মদ আকরাম খাঁ মিলনায়তনে আয়োজিত এ অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্যে তিনি এসব মন্তব্য করেন।

প্রধানমন্ত্রী আপনি রিজার্ভ চিবিয়ে খান না, মানুষকে জ্বালিয়ে খাচ্ছেন মন্তব্য করে নাগরিক ঐক্যের সভাপতি বলেন, বাংলাদেশ গত ৫০ বছরে আওয়ামী লীগের মতো দুঃশাসন দেখেনি। দেশে আজ শেখ হাসিনার কথায় সবকিছু থেমে যায়। অর্থনীতি আর রাজনীতি যাই বলুক। বিএনপির সমাবেশে মানুষের জোয়ার দেখে আওয়ামী লীগ সমাবেশ করার কথা বলছে। আওয়ামী লীগ এক-দুইটা সমাবেশ করলেই তাদের মন খারাপ হয়ে যাবে। কারণ মানুষ আওয়ামী লীগের বিরুদ্ধে জেগেছে।

মান্না বলেন, আমরা অন্তর্বতীকালীন সরকার প্রতিষ্ঠা করতে চাই। এই সরকার বিদ্যমান সমস্যার সমাধান করে একটি গ্রহণযোগ্য নির্বাচনের পথ তৈরি করবে। তত্ত্বাবধায়ক সরকার শুধু নির্বাচনের ক্ষমতা পাবে। কিন্তু অবস্থার পরিবর্তন করতে পারবে না। রাজনীতি হওয়া উচিত সুকুমার বৃত্তি ও মহৎ পেশা হিসেবে। যদি তাই হয়, তাহলে রাজনীতিতে এত ঘৃণা-বিদ্বেষ কেন।


   আরও সংবাদ