ঢাকা, শুক্রবার, ০৩ ফেব্রুয়ারী ২০২৩, ২১ জৈষ্ঠ্য ১৪২৯, ১২ রজব ১৪৪৪

বিআইবিএমে ‘টেকসই ব্যাংকিং নীতি’ বিষয়ক সেমিনার অনুষ্ঠিত



বিআইবিএমে ‘টেকসই ব্যাংকিং নীতি’ বিষয়ক সেমিনার অনুষ্ঠিত

‘বাংলাদেশে টেকসই ব্যাংকিং নীতি এবং পণ্যের প্রভাব’ শীর্ষক এক সেমিনার অনুষ্ঠিত হয়েছে। বৃহস্পতিবার বাংলাদেশ ইনস্টিটিউট অব ব্যাংক ম্যানেজমেন্টের (বিআইবিএম) উদ্যেগে জুম অ্যাপের মাধ্যমে এ সেমিনার অনুষ্ঠিত হয়। এতে প্রধান অতিথি হিসেবে পস্থিত ছিলেন বাংলাদেশ ব্যাংকের ডেপুটি গভর্নর এবং বিআইবিএম নির্বাহী কমিটির চেয়ারম্যান জনাব আহমেদ জামাল।

সেমিনারে স্বাগত বক্তব্য রাখেন, বিআইবিএম-এর সহযোগী অধ্যাপক এবং পরিচালক (গবেষণা, উন্নয়ন ও কনসালটেন্সী) ড. আশরাফ আল মামুন।
সভাপতিত্ব করেন, বিআইবিএম-এর মহাপরিচালক ড. মোঃ আখতারুজ্জামান। সেমিনারে গবেষণা প্রতিবেদন উপস্থাপন করেন, বিআইবিএম-এর অধ্যাপক (সিলেকশন গ্রেড) ড. শাহ মোঃ আহসান হাবীব।

গবেষণা দলে অন্যান্যের মধ্যে রয়েছেন- বিআইবিএম-এর অধ্যাপক (সিলেকশন গ্রেড) এবং পরিচালক (ঢাকা স্কুল অব ব্যাংক ম্যানেজমেন্ট) মোঃ নেহাল আহমেদ; বিআইবিএম-এর সহকারী অধ্যাপক রেক্সোনা ইয়াসমিন; বাংলাদেশ ব্যাংকের অতিরিক্ত পরিচালক (সাসটেইনেবল ফাইন্যান্স ডিপার্টমেন্ট) অমিতাভ চক্রবর্তী এবং বাংলাদেশ ব্যাংকের অতিরিক্ত পরিচালক (সাসটেইনেবল ফাইন্যান্স ডিপার্টমেন্ট) রাবেয়া খোন্দকার।

অনুষ্ঠানে সম্মানিত আলোচক হিসেবে বক্তব্য রাখেন, বিআইবিএমের ড. মোজাফফর আহমদ চেয়ার প্রফেসর এবং ঢাকা বিশ্ববিদ্যালয়ের অর্থনীতি বিভাগের সাবেক অধ্যাপক ড. বরকত-এ-খোদা; বিআইবিএম-এর সুপারনিউমারারি প্রফেসর মোঃ আলী হোসেন প্রধানিয়া; ব্যাংক এশিয়া লিমিটেডের সাবেক প্রেসিডেন্ট এবং প্রধান নির্বাহী কর্মকর্তা জনাব মোঃ আরফান আলী। ভার্চুয়াল এ সেমিনারে সিনিয়র ব্যাংকার, শিক্ষাবিদ, গবেষক, বিআইবিএম-এর অনুষদগণ অংশগ্রহণ করেন।


   আরও সংবাদ