ঢাকা, শুক্রবার, ০৩ ফেব্রুয়ারী ২০২৩, ২১ জৈষ্ঠ্য ১৪২৯, ১২ রজব ১৪৪৪

‘সরকার নির্বাচন ব্যবস্থাকে ধ্বংস করে দিয়েছে’



‘সরকার নির্বাচন ব্যবস্থাকে ধ্বংস করে দিয়েছে’

বর্তমান সরকার নির্বাচন ব্যবস্থাকে ধ্বংস করে দিয়েছে বলে মন্তব্য করেছেন বিএনপি মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর। সোমবার (২৩ জানুয়ারি) জাতীয় প্রেসক্লাবে বাংলাদেশ সম্মিলিত পেশাজীবী পরিষদে উদ্যোগে এক সভায় এ মন্তব্য করেন তিনি।

'রাষ্ট্র কাঠামো মেরামতের ব্যাখ্যা ও বিশ্লেষণ' শীর্ষক এ আলোচনা সভা অনুষ্ঠিত হয়।

তিনি বলেন, বর্তমান সরকার নির্বাচন ব্যবস্থাকে ধ্বংস করে দিয়েছে। এজন্য এখন কেউ ভোট দিতে যেতে চায় না। এজন্য স্বাধীনতার ৫০ বছর পরও আজকে আমাদেরকে গণতন্ত্র, ভোটাধিকার ও মতপ্রকাশের স্বাধীনতার জন্য রাজপথে রক্ত দিতে এবং প্রাণ দিতে হচ্ছে। এরপরও আমরা আমাদের অস্তিত্ব রক্ষা ও দেশের মানুষকে বাঁচাতে চাই।

কেউ ইস্যু তৈরি করবেন না, আমরা সংশোধনের ব্যবস্থা নিচ্ছি- শিক্ষামন্ত্রীর এই বক্তব্যে উল্লেখ করে মির্জা ফখরুল বলেন, আমাদের বক্তব্যে হচ্ছে, অবিলম্বে পাঠ্যপুস্তকের অসংযুক্তিগুলো বাতিল করতে হবে। ইস্যু তো আমরা তৈরি করছি না। বরং ইস্যু তৈরি করছে সরকার।

জনগণের উত্তাল তরঙ্গের ঢেউয়ে সরকার ভেসে যাবে বলে হুঁশিয়ারি উচ্চারণ করে তিনি বলেন, দেশে চলছে এক ব্যক্তির শাসন। কথায় কথায় বলেন গণতন্ত্র হবে আমাদের মতো করে। আর তাদের (আওয়ামী লীগ সরকার) গণতন্ত্র তো বহুদলীয় গণতন্ত্র থেকে একদলীয় বাকশাল প্রতিষ্ঠা করা।

আয়োজক সংগঠনের আহ্বায়ক ডা. এজেডএম জাহিদ হোসেনের সভাপতিত্বে এবং সদস্য সচিব কাদের গণি চৌধুরীর সঞ্চালনায় সভায় বিএনপি চেয়ারপারসনের উপদেষ্টা আমান উল্লাহ আমান, সাংবাদিক নেতা কামাল উদ্দিন সবুজ, শহীদুল ইসলাম প্রমুখ বক্তব্য রাখেন।


   আরও সংবাদ