ঢাকা, শনিবার, ১২ জুন ২০২১, ২৯ আশ্বিন ১৪২৮, ২ জ্বিলক্বদ ১৪৪২

'অব্যাহতির বিষয়ে কিছুই জানি না, গায়ের জোর দেখাচ্ছে সভাপতি'



'অব্যাহতির বিষয়ে কিছুই জানি না, গায়ের জোর দেখাচ্ছে সভাপতি'

লক্ষ্মীপুর ২ আসনের সাবেক এমপি কাজী শহীদ ইসলাম পাপুলের পক্ষে হাইকোর্টে রিটকারী রায়পুরের স্বেচ্ছাসেবক লীগ নেতা শাহাদাত হোসেন লিটনকে দলীয় পদ থেকে অব্যাহতি দেয়া হয়েছে বলে জানিয়েছে উপজেলা নেতৃবিন্দ। তিনি উপজেলার কেরোয়া ইউনিয়ন স্বেচ্ছাসেবক লীগের আহবায়ক ছিলেন। তবে এ ব্যাপারে পদ হারানো এই নেতার কাছে কোন তথ্য নেই জানিয়ে দেশখবরকে বলেন গায়ের জোরে এসব তথ্য চড়াচ্ছেন উপজেলা সভাপতি তানভির হায়দার চৌধুরী (রিংকু)।

(৮ জুন) রাতে উপজেলা স্বেচ্ছাসেবক লীগের আহবায়ক তানভীর হায়দার চৌধুরী রিংকু, যুগ্ম-আহবায়ক সালাউদ্দিন আহমেদ বাবু, মুরাদ হোসেন মিয়াজী ও মো. জামাল স্বাক্ষরিত প্রেস বিজ্ঞপ্তির মাধ্যমে লিটনকে অব্যাহতি দেয়ার তথ্য জানানো হয়।

বিষয়টি নিশ্চিত করেছেন উপজেলা স্বেচ্ছাসেবক লীগের আহবায়ক তানভীর হায়দার চৌধুরী রিংকু।

দলীয় সূত্র জানায়, লিটন দলীয় শৃঙ্খলা ভঙ্গ করেছেন। এতে উপজেলা কমিটির জরুরি বৈঠকে তাকে পদ থেকে অব্যাহতি দেয়া হয়। সংসদ নির্বাচনে লিটন পাপুলের প্রস্তাবকারী ছিলেন।

এ প্রসঙ্গে শাহাদাত হোসেন লিটন বলেন, অব্যাহতির কাগজ আমি হাতে পাইনি। কী কারণে আমাকে অব্যাহতি দেয়া হয়েছে, তাও জানানো হয়নি। এমনকি আমাকে শোকজও করা হয়নি। উপজেলা সভাপতি নিয়ম-নীতির তোয়াক্কা না করে গায়ের জোরে এসব কথা বলতেছেন বলেও ক্ষোভ প্রকাশ করেন এই নেতা। 

প্রসঙ্গত, লক্ষ্মীপুর-২ আসনে ২১ জুন উপনির্বাচন হবে ইভিএমে। এখানে আওয়ামী লীগের প্রার্থী অ্যাডভোকেট নুর উদ্দিন চৌধুরী নয়ন ও জাতীয়পার্টির শেখ ফায়িজ উল্যা শিপন প্রতিদ্বন্দ্বিতা করছেন। কুয়েতে গ্রেফতার এ আসনের এমপি পাপুল সাজা হওয়ায় আসনটি শূন্য ঘোষণা করা হয়।


   আরও সংবাদ