ঢাকা, বৃহস্পতিবার, ১৩ জুন ২০২৪, ৩০ আশ্বিন ১৪৩১, ৬ জ্বিলহজ্ব ১৪৪৫

নৌকাডুবিতে ১০ শিশুর মৃত্যু



নৌকাডুবিতে ১০ শিশুর মৃত্যু

নৌকা ডুবে অন্তত ১০ শিশু মারা গেছে বলে জানিয়েছেন উদ্ধারকারী কর্মকর্তারা। পাকিস্তানে খাইবার পাখতুনখোয়ার কোহাটের তান্ডা বাঁধ হ্রদে এই ঘটনা ঘটে। এতে ১৭ শিশু ও একজন শিক্ষককে উদ্ধার করা হয়েছে, যাদের মধ্যে চার শিশুর অবস্থা আশঙ্কাজনক। তাদের কোহাট জেলা সদর হাসপাতালে স্থানান্তর করা হয়েছে।

খাইবার পাখতুনখোয়ার জুরুরি পরিষেবার মুখপাত্র বিলাল ফাইজির বরাতে পাকিস্তানি সংবাদপত্র দ্য ডন জানিয়েছে , স্থানীয় একটি মাদ্রাসা থেকে ২৫ থেকে ৩০ জন শিক্ষার্থী শিক্ষাসফরে বাঁধে বেড়াতে এসছিল। নৌকা থাকা শিশুদের সবার বয়স ১২ থেকে ২০ বছরের মধ্যে। অতিরিক্ত যাত্রী বহনের কারনেই নৌকাটি ডুবে যায় বলে ধারণা করা হচ্ছে।

ফাইজি আরও জানান, সাতটি অ্যাম্বুলেন্স, চারটি নৌকা, দুটি উদ্ধারকারী যান এবং ৪০ জনেরও বেশি কর্মী উদ্ধার অভিযানে অংশ নিয়েছে, যা এখনও চলছে। স্থানীয় পুলিশ কর্মকর্তা মীর রউফ জানিয়েছেন, তান্ডা বাঁধ হ্রদ থেকে উদ্ধার হওয়া মৃতদের সকলের বয়স সাত থেকে ১৪ বছরের মধ্যে।

খাইবার পাখতুনখোয়ার তত্ত্বাবধায়ক মুখ্যমন্ত্রী আজম খান এক বিবৃতিতে এই ঘটনায় শোক প্রকাশ করেছেন। তিনি জেলা প্রশাসন ডেপুটি কমিশনারকে ব্যক্তিগতভাবে উদ্ধার অভিযান তদারকি করার নির্দেশ দিয়েছেন।


   আরও সংবাদ