ঢাকা, শুক্রবার, ৩০ সেপ্টেম্বর ২০২২, ১৪ মাঘ ১৪২৯, ৪ রবিউল আউয়াল ১৪৪৪

মহানবীকে (স.) কটুক্তির প্রতিবাদে নিউইয়র্কে বিক্ষোভ



মহানবীকে (স.) কটুক্তির প্রতিবাদে নিউইয়র্কে বিক্ষোভ

মুসলমানদের কলিজার টুকরা প্রিয় মহানবী হযরত মুহাম্মদ (সা.) ও আম্মাজান আয়েশাকে (রা.) কুটক্তির প্রতিবাদে নিউইয়র্কে বিক্ষোভ করেছে প্রবাসী মুসলিম বাংলাদেশিরা। সম্প্রতি ভারতের ক্ষমতাশীন দল বিজেপি’র জ্যেষ্ঠ দুই নেতা নুপুর শর্মা ও নবীন জিন্দল এ কুটুক্তি করে।

বৃহস্পতিবার (৯ জুন) বাদ যোহর নিউইয়র্ক নগরীর ব্রঙ্কসে অবস্থিত নীরব রেস্টুরেন্টের সামনে বিক্ষোভ মিছিল ও প্রতিবাদ সমাবেশ অনুষ্ঠিত। প্রতিবাদ সমাবেশের আয়োজন করে নিউইর্য়ক বাংলা ক্লাব। এতে নিউইর্য়কের বিভিন্ন বরো থেকে আগত শত শত প্রবাসী মুসলিমরা অংশগ্রহণ করেন। পরে বিক্ষোভ মিছিলটি  ব্রঙ্কসের কয়েকটি সড়ক প্রদক্ষিণ করে। 

ব্রঙ্কসের বাংলাবাজার জামে মসজিদের ইমাম সাহেব ইয়াহইয়া খানের সভাপতিত্ব ও পরিচালনায় বিক্ষোভ সমাবেশে বক্তব্য রাখেন- নিউইয়র্কে বসবাসরত প্রবাসী মুসলিম বাংলাদেশিরা। এসময় বক্তারা বলেন, মুসলমানের কলিজায় আঘাত দিয়ে অতিতেও এ ধরনের দৃষ্টান্ত দেখিয়েছে বিজেপির নেতৃবৃন্দ। পৃথিবীতে একজন মুসলমান বেঁচে থাকতে মহানবীর অপমান সহ্য করা হবে না। বক্তারা অবিলম্বে ভারতের ক্ষমতাশীন দল বিজেপি’র জ্যেষ্ঠ দুই কুলাঙ্গার নেতাকে আইনের আওতায় এনে দৃষ্টান্তমূলক শাস্তির দাবি জানান।

শুক্রবার বিকাল ৪টার দিকে নিউইয়র্কে ম্যানহাটনে অবস্থিত ভারত দূতাবাসের সামনে বাংলাবাজার জামে মসজিদের ইমাম সাহেব বিক্ষোভ সমাবেশের ডাক দিয়েছেন। এতে প্রবাসী বাংলাদেশিদের প্রতি স্বতঃফূর্তভাবে যোগদানের আহবান করা হলো।


   আরও সংবাদ